বার্সার সঙ্গে নেইমারের ৫ বছরের নতুন চুক্তি

নেইমারের বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা নিয়ে দীর্ঘ দিন ধরে চলা গুঞ্জনের অবসান হয়েছে। স্পেনের ক্লাবটির সঙ্গে ৫ বছরের নতুন চুক্তি করেছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2016, 12:26 PM
Updated : 1 July 2016, 02:32 PM

২৪ বছর বয়সী এই তারকার সঙ্গে নতুন চুক্তির খবরটি শুক্রবার নিজেদের ওয়েবসাইটে জানায় বার্সেলোনা।

নতুন চুক্তিতে ব্রাজিল অধিনায়কের ‘রিলিজ ক্লজ’ করা হয়েছে ২০ কোটি ইউরো। দ্বিতীয় বছরে সেটা বেড়ে দাঁড়াবে ২২ কোটি ২০ লাখ ইউরো। আর শেষ তিন বছরে তা বেড়ে হবে ২৫ কোটি ইউরো।  

নেইমারকে ট্রান্সফার ফির রেকর্ড ভেঙে দলে নিতে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজি আগ্রহী বলে অনেক দিন ধরেই গণমাধ্যমে খবর বের হচ্ছিল।

গত বৃহস্পতিবার বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ কয়েক দিনের মধ্যেই নেইমারের সঙ্গে নতুন চুক্তি করার বিষয়টি নিশ্চিত করেন। এক দিনের মাথায়ই চূড়ান্ত খবর এল্

নেইমার টুইটারে লিখেন, “এই স্বপ্নের পথচলা অব্যহত থাকায় খুব খুশি।"

২০১৩ সালে ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর ধীরে ধীরে ক্লাবটির সাফল্যের অন্যতম চাবিকাঠি হয়ে উঠেছেন নেইমার। লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে মিলে ক্লাব ফুটবলে বিশ্বের সেরা আক্রমণভাগ গড়ে তুলেছেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।

২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত লা লিগায় ৯৩ ম্যাচ খেলে ৫৫ গোল করেন নেইমার। গত মৌসুমে ৪৯ ম্যাচে ৩১ গোল করে কাতালান ক্লাবটিকে ঘরোয়া ফুটবলের ডাবল জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। এর আগের মৌসুমেও দলের ‘ট্রেবল’ জয়ে অসামান্য অবদান ছিল তার।