তাইওয়ানে বাজে শুরু সিদ্দিকুরের

তাইওয়ানের ইয়েঙ্গডার টুর্নামেন্ট প্লেয়ার চ্যাম্পিয়নশিপে বাজে শুরু করেছেন সিদ্দিকুর রহমান। প্রথম রাউন্ডে একটি বার্ডি ও তিনটি বোগি করেছেন বাংলাদেশের এই গলফার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2016, 01:00 PM
Updated : 30 June 2016, 01:00 PM

তাইপের লিঙ্কু ইন্টারন্যাশনাল গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবে বৃহস্পতিবার প্রথম রাউন্ডে পারের চেয়ে দুই শট বেশি খেলে দশ জনের সঙ্গে ১০০তম স্থানে আছে সিদ্দিকুর।

পাঁচ লাখ ডলার প্রাইজমানির এই টুর্নামেন্টে প্রথম রাউন্ড শেষে পারের চেয়ে সাত শট কম খেলে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন থাইল্যান্ডের নামচক তান্তিপোখাকুল ও স্পেনের হাভি কলোমো।

এশিয়ান ট্যুরের দুটি শিরোপার সর্বশেষটি সিদ্দিকুর জিতেছিলেন ২০১৩ সালে; হিরো ইন্ডিয়ান ওপেনে। আগামী ৫ অগাস্ট ব্রাজিলের রিও দে জেনোইরোর অলিম্পিকে খেলার সুযোগ ধরে রাখতে তাইওয়ানের এই আসর সিদ্দিকুরের জন্য গুরুত্বপূর্ণ।

গত মেতে হওয়া মরিশাস ওপেনে দ্বিতীয় হওয়ার পর বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২৭৪তম স্থানে উঠে আসেন সিদ্দিকুর। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের অবস্থান তাকে অলিম্পিক র‌্যাঙ্কিংয়ে ৫৪তম স্থানে নিয়ে এলে সরাসরি অলিম্পিকে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়।

২৯ জুন সর্বশেষ বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২৯৬তম ও অলিম্পিক র‌্যাঙ্কিংয়ে ৫৫তম স্থানে আছেন ২০১০ সালে ব্রুনাইয়ের আসরে প্রথম এশিয়ান ট্যুরের শিরোপা জেতা এই গলফার। আগামী ১১ জুলাইয়ের অলিম্পিক র‌্যাঙ্কিংয়ে ৬০ জনের মধ্যে থাকলে রিও দে জেনেইরোর আসরে খেলার স্বপ্ন পূরণ হবে তার।

নিয়ম অনুযায়ী আগামী ১১ জুলাইয়ের বিশ্ব র‌্যাঙ্কিং থেকে ৬০ জন গলফার অলিম্পিকে খেলার সুযোগ পাবেন। তবে র‌্যাঙ্কিংয়ের সেরা ১৫ জনের মধ্যে প্রতি দেশ থেকে সর্বোচ্চ ৪ জন এবং সেরা পনেরোর পর প্রতি দেশ থেকে সর্বোচ্চ দুই জন সুযোগ পাবেন। কোনো দেশের কোটা পূর্ণ হয়ে গেলে র‌্যাংঙ্কিংয়ের উপরের দিকে থাকলেও আর সুযোগ মিলবে না সেই দেশের অন্য গলফারদের।