মেসিকে আপাতত একা থাকতে দিন: মারাদোনা

আর্জেন্টিনার জাতীয় দল থেকে অবসর নেওয়ার ঘোষণা দেওয়া লিওনেল মেসিকে ফেরাতে অনেকেই অনেক কথা বলছেন। তবে দেশটির ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা বার্সেলোনার এই তারকা ফুটবলারকে আপাতত একা থাকতে দিতে দেশবাসীর প্রতি অনুরোধ করছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2016, 10:29 AM
Updated : 30 June 2016, 12:44 PM

যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত জানান মেসি।

মেসির এই সিদ্ধান্ত আর্জেন্টিনার অনেককেই কাঁদিয়েছে। প্রেসিডেন্ট মাউরিসিও মাকরিসহ উচ্চ পর্যায়ের অনেকেই মেসিকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে অনুরোধ করেন।

কিন্তু আর্জেন্টিনার ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক মারাদোনা মেসিকে এখনই এ নিয়ে চাপ দিতে নিষেধ করেছেন।

“মেসি বলতে চাচ্ছে, ‘আমি ছুটিতে যাচ্ছি, আমাকে একা থাকতে দিন। আপনারা আমাকে যখন ডাকবেন, তখন আমি এ নিয়ে ভাবব। আমি এ নিয়ে আর কথা বলতে চাই না’।”

মেসির এই সিদ্ধান্ত নিয়ে মানুষের এত কথা বলা ভালো লাগছে না মারাদোনার।

“এ সময় প্রত্যেকেই যেন কোচ, প্রত্যেকেই যেন পেনাল্টি নিতে পারে! মেসির অবসর নিয়ে মানুষ এক সঙ্গে হয়ে আলোচনা করছে দেখছি। শুনছি, যারা জীবনে বলে একটি লাথি মেরেছে, তারাও এখন ফুটবল নিয়ে কথা বলার সাহস দেখাচ্ছে।”

“এখন আমি মানুষকে এটা নিয়ে কথা বলতে দেখলে চ্যানেল বদলে দেই। আমরা পেছনে ফিরে যেতে পারি না। মেসিকে নিয়ে আমাদের মিলিত একটি মতামত গড়ে তুলতে হবে। কিন্তু সে যদি নাও বলে তাহলেও আমাদের মাঠে একটি দল নামাতে হবে।”