‘মেসিকে অবসর নিতে দিতে পারে না আর্জেন্টিনা’

সময়ের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিতে দেওয়ার বিলাসিতা আর্জেন্টিনা করতে পারে না বলে মনে করেন দেশটির হয়ে বিশ্বকাপ জেতা সাবেক খেলোয়াড় অস্কার রুগ্গেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2016, 01:18 PM
Updated : 28 June 2016, 01:19 PM

টাইব্রেকারে চিলির কাছে ৪-২ গোলে হারের পর ফুটবল বিশ্বকে চমকে দিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন হতাশ ও ব্যথিত মেসি।

এর আগে ২০০৭ ও ২০১৫ সালের কোপা আমেরিকাসহ ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে হারেন ৫৫ গোল নিয়ে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা মেসি।

আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ সালের বিশ্বকাপ ও ১৯৯৩ সালের কোপা আমেরিকা জেতা সাবেক ডিফেন্ডার রুগ্গেরি আশা করেন, অধিনায়ক মেসি দেশের হয়ে ভবিষ্যতে খেলবেন।

“আমি বিশ্বাস করি যে কাছের লোক আর পরিবার-পরিজনের সঙ্গে কাটিয়ে শান্ত হওয়ার পর সিদ্ধান্তটা নিয়ে সতর্কভাবে ভাবতে হবে তাকে।”

“আমরা আর্জেন্টাইনরা বিশ্বের সেরা খেলোয়াড়কে এভাবে আমাদের ছেড়ে যেতে দেওয়ার বিলাসিতা দেখাতে পারি না। কারণ, সে এখনও ভালো অবস্থায় আছে।”

এবারের কোপা আমেরিকায় মেসির খেলা নিয়ে সন্তুষ্টির কথা জানিয়ে তারকা এই ফরোয়ার্ডের সমালোচকদের উদ্দেশে রুগ্গেরি বলেন, “আমার কাছে তার টুর্নামেন্টটি খারাপ যায়নি, সে ভালো খেলছিল।”

“এই সপ্তাহে সবাই রাগান্বিত কারণ, চিলির বিপক্ষে আরেকটা সুযোগ হারিয়েছি আমরা, আরেকটি ফাইনাল হেরেছি। কিন্তু সব কিছু যখন স্বাভাবিক হবে তখন আমরা বুঝতে পারব যে, মেসি আমাদের হয়ে আর খেলবে না, এমন বিলাসিতা আমরা দেখাতে পারি না।”

আপাতত মেসিকে একান্তভাবে থাকতে দেওয়ার পরামর্শ দেন রুগ্গেরি।

“মেসিকে কিছু সময় দিতে হবে আমাদের, যাতে সে তার পরিবার ও ক্লাবের সঙ্গে থাকতে পারে এবং সেখানে উপভোগ করতে পারে। এর পর আমরা তার কাছে যেতে পারি এবং কথা বলতে পারি।”