ইতালি কোচকে প্রশংসায় ভাসালেন শিষ্যরা

স্পেনের বিপক্ষে জয়ের পর কোচ আন্তোনিও কোন্তেকে প্রশংসায় ভাসিয়েছেন ইতালির খেলোয়াড়রা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2016, 11:30 AM
Updated : 28 June 2016, 11:30 AM

ফ্রান্সের সাঁ-দেনিতে গত সোমবার বর্তমান চ্যাম্পিয়ন স্পেনকে ২-০ গোলে হারিয়ে শেষ আটে উঠে ইতালি।

ম্যাচ শেষে বোলেনিয়ার মিডফিল্ডার জাক্কেরিনি বলেন, “এই ম্যাচের জন্য সপ্তাহজুড়ে আমরা সূক্ষ্মতম বিষয়ে প্রস্তুতি নিয়েছি এবং আমার মতে বিশ্বের অন্যতম সেরা দলকে হারাতে কোচ আমাদের সঠিক নির্দেশনা দিয়েছেন।”

“আজ ম্যাচের আগে খেলোয়াড়দের সামনে বক্তৃতা আমি দিয়েছিলাম, তাদের বলেছি আমাদের হৃদয় দিয়ে খেলা প্রয়োজন। কারণ, ট্যাকটিক্স তোমাদের কেবল অল্প দূরেই নিতে পারবে এবং আমাদের হৃদয় আছে। ম্যাচের আগে সব সময় ভিন্ন একজন খেলোয়াড় অন্যদের সামনে বক্তৃতা দেয়, আমরা যেহেতু একটা দল তাই সবাই নিজেদের ভূমিকা রাখে।”

স্পেন ইতালিকে খুব একটা ভোগাতে পারেনি বলে মনে করেন জাক্কেরিনি।

“আমরা কেবল দ্বিতীয়ার্ধের শেষের দিকেই ভুগেছি কারণ তখন আমরা বেশি নিচে খেলেছি আর তাদের অসাধারণ খেলোয়াড় আছে। কিন্তু আমরা অনেক সুযোগ পেয়েছি এবং ম্যাচটি আগেই শেষ করে দিতে পারতাম।”

ম্যাচ সেরার পুরস্কার জেতা ইউভেন্তুসের ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি বলেন, “আমাদের খেলার একটি ধরন থাকতে হবে এবং আমি মনে করি, এ ক্ষেত্রে আন্তোনিও কোন্তে ‘মাস্টার’।”

শেষ আটে ইতালির প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। বোর্দোতে আগামী শনিবার বাংলাদেশ সময় ১টায় শুরু হবে ম্যাচটি।

কোয়ার্টার-ফাইনালের ম্যাচ নিয়ে বোনুচ্চি বলেন, “তাদের অসাধারণ খেলোয়াড় আছে, তাদের দারুণ একটি দল আছে, কিন্তু কোচ যেমন বলেছেন যে আমাদের ২৩ জন খেলোয়াড় লাগবে, ২৩ জন, যারা স্বপ্ন দেখে।”