হেরেও গর্বিত টিটো, উচ্ছ্বসিত কোটান

শিরোপার খুব কাছাকাছি এসে খালি হাতে ফেরায় কিছুটা হতাশ আরামবাগের কোচ সাইফুল বারী টিটো; তবে গত কয়েক সপ্তাহের পথ চলায় শিষ্যদের পারফরম্যান্সে দারুণ গর্বও হচ্ছে তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2016, 01:15 PM
Updated : 27 June 2016, 01:26 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার একাদশ মিনিটে লি টাকের করা গোলেই শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে আবাহনী লিমিটেড। গ্রুপ পর্বে আরামবাগ ক্রীড়া সংঘের কাছে ১-০ গোলে হারের প্রতিশোধ ফাইনালে নিতে পারায় দারুণ উচ্ছ্বসিত কোচ জর্জ কোটান।

“এটা চমৎকার অনুভূতি। জীবনে এ নিয়ে দ্বিতীয়বার বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলোয়াড়রা আমাকে ওপরে উচিয়ে ধরে উৎসব করল। ছেলেদের জন্য আমি খুবই খুশি।”

২০০৩ সালে এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের কোচ হিসেবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিলেন কোটান। পুরনো স্মৃতি নিয়ে টেনে বললেন, “দশ বছর পর (আসলে ১৩ বছর পর) আমি আবারও চ্যাম্পিয়ন হলাম।”

অপরাজিত থেকে ফাইনালের মঞ্চে উঠে হারের কারণটা খুঁজে পেয়েছেন আরামবাগের কোচ টিটো।

“দল নিয়ে আমি খুবই গর্বিত। ফাইনালে আসলে কিছু অভিজ্ঞতাও লাগে। আমার মনে হয়, আবাহনীর খেলোয়াড়দের সঙ্গে আমাদের যে ব্যবধানটা সেটা হচ্ছে অভিজ্ঞতা। যেমন আমরা যে গোলটা খেয়েছি, সেটা হচ্ছে আমরা পেনাল্টি এরিয়ায় বলটা হারিয়েছি। অভিজ্ঞতার ঘাটতিটাই আমাকে পিছিয়ে দিয়েছে।”

ঘরোয়াত ফুটবলে আরামবাগের প্রথম শিরোপা জয়ের স্বপ্ন ভাঙলেও থেমে যেতে চান না টিটো। প্রিমিয়ার লিগে দল আলো ছড়াবে বলেই আশা তার।

“ছেলেদের প্রচেষ্টায় আমি গর্বিত। এটাই শেষ না; লিগই আসল চ্যালেঞ্জ। প্রতি ম্যাচে ভালো করাটা জরুরি। আশা করি ছেলেরা আমাকে ওইটা উপহার দেবে। লিগে ধারাবাহিক পারফরম করবে।”