স্পেনের বিপক্ষে প্রতিশোধ চান পিরলো

গত ইউরোর ফাইনালে স্পেনের কাছে হেরে শিরোপার স্বপ্ন ভেঙেছিল ইতালির। এবার তারা এর প্রতিশোধ নেবে বলে মনে করেন জাতীয় দলের বাইরে থাকা দেশটির মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2016, 01:24 PM
Updated : 26 June 2016, 01:24 PM

ফ্রান্সের সাঁ-দেনিতে এবারের ইউরোর শেষ ষোলোর ম্যাচে আগামী সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন স্পেন ও রানার্সআপ ইতালি। 

২০১২ সালে কিয়েভের ফাইনালে ইতালিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছিল ভিসেন্তে দেল বস্কের স্পেন। সেই ম্যাচে ইতালির মাঝমাঠের সবচেয়ে বড় ভরসা ছিলেন ইউভেন্তুসের সাবেক খেলোয়াড় পিরলো। 

ইতালির ক্রীড়া দৈনিক গাজ্জেত্তা দেল্লো স্পোর্তকে পিরলো বলেন, “এটা অনেক আগে হচ্ছে: স্পেন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া উচিত ছিল। তাহলে দারুণ এক ফাইনালে হতে পারত। কিন্তু এটা আমাদের প্রতিশোধ নেওয়ার সুযোগ দিয়েছে।”

“আমি মনে করি, স্পেন ম্যাচটি নিয়ে বেশি চিন্তিত থাকবে। এই ইতালির বিপক্ষে খেলা সহজ নয়।”

বর্তমানে মেজর লিগ সকারের (এমএলএস) দল নিউ ইয়র্ক সিটিতে খেলা পিরলোকে এবারের ইউরোর দলে রাখেননি ইতালির কোচ আন্তোনিও কোন্তে। ৩৭ বছর বয়সী এই প্লেমেকারকে দলে না রাখার জন্য সমালোচনায়ও পড়তে হয়েছিল তাকে। 

এই ম্যাচের আগে অবশ্য স্পেনকেই ফেভারিট বললেন পিরলো। 

“তারা ফেভারিট কারণ, এখনও তারা সেরা ফুটবল খেলে। কিন্তু আমরাও এখন তাদের দেখিয়ে দেওয়ার চেষ্টা করতে পারি। ২০১২ ইউরোতে এটা আমাদের জন্য প্রায় অসম্ভব ছিল।”

সোমবার ইতালি ও স্পেন ৩৫তম বারের মতো মুখোমুখি হবে। এর আগে খেলা ৩৪ ম্যাচে একে অপরের বিপক্ষে ১০টি করে জয় পেয়েছে তারা।