‘হারল সেরা দল’

পর্তুগালের বিপক্ষে ইউরোর শেষ ষোলোর লড়াইয়ে ক্রোয়েশিয়াই সেরা দল ছিল বলে দাবি করেছেন আন্তে সাসিচ। ভালো খেলেও হারতে হয়েছে বলে খুব হতাশ দেশটির কোচ।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2016, 11:30 AM
Updated : 26 June 2016, 11:30 AM

ফ্রান্সের লঁসে গত শনিবার অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে পর্তুগালের কাছে ১-০ গোলে হেরে ইউরো থেকে বিদায় নেয় ইভান রাকিতিচ, লুকা মদ্রিচ, মারিও মানজুকিচের মতো তারকাসমৃদ্ধ ক্রোয়েশিয়া।

নির্ধারিত সময়ে দুই দলের কোনো খেলোয়াড়ই গোল বরাবর শট নিতে পারেননি! তবে অতিরিক্ত সময়ের শেষ দিকে একটি প্রতি-আক্রমণ থেকে নানির রক্ষণচেরা পাস বক্সের মধ্যে রোনালদোকে খুঁজে পায়। ডান দিক থেকে তার নেওয়া শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক, কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। বিনা বাধায় হেডে বল জালে জড়ান বদলি মিডফিল্ডার কারেসমা।

ম্যাচ শেষে সাসিচ বলেন, “কী ভুল ছিল? গোল না পাওয়া ছাড়া সবকিছু ঠিক ছিল আমাদের। আমরা আক্রমণে সফল ছিলাম না, পর্তুগাল প্রতি-আক্রমণে খেলবে বলে আশা করেছিলাম আমরা।”

“১২০ মিনিটই ম্যাচটি আমরা নিয়ন্ত্রণ করেছি, নিজেদের ভুলে শেষের গোলটি না খাওয়া পর্যন্ত আমরা তাদের কোনো সুযোগ দেইনি। এটাই ফুটবল। ভালো খেলা দলটি সব সময় জয় পায় না এবং আজ রাতে এটাই হয়েছে।”
 
“আমি এর জন্য খুব দু:খিত। দুই দলই খুব ভালো খেলেছে কিন্তু আমরা ম্যাচটি নিয়ন্ত্রণ করেছি, তাদের চেয়ে আক্রমণাত্মক খেলেছি। কিন্তু তারা গোছানো ছিল, সত্যি ভালো রক্ষণ করেছে। আমি কী বলতে পারি? তারা ১১৭তম মিনিটে গোল করেছে এবং আমি কেবল তাদের অভিনন্দন জানাতে পারি।”