হামসিকের দূরপাল্লার শট নিয়ে সতর্ক নয়ার

ইউরোর শেষ ষোলোর বাধা পার হওয়ার ক্ষেত্রে স্লোভাকিয়ার মারেক হামসিককে বড় হুমকি মনে করছেন মানুয়েল নয়ার। বিশেষ করে নাপোলির এই মিডফিল্ডারের দূরপাল্লার শট নিয়ে সতর্ক জার্মানির গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2016, 08:12 AM
Updated : 25 June 2016, 08:13 AM

ফ্রান্সের লিলে আগামী রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় শেষ ষোলোর ম্যাচে স্লোভাকিয়ার মুখোমুখি হবে শিরোপা প্রত্যাশী জার্মানি।  

৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠে জার্মানি। এই তিন ম্যাচে কোনো গোল খাননি বায়ার্ন মিউনিখের গোলরক্ষক নয়ার। 

তবে নয়ার মনে করেন, নকআউট পর্বে জাল অক্ষত রাখার চ্যালেঞ্জটা বেশ কঠিন হবে। 

“দূরপাল্লার শটে হামসিক কতটা ভয়ঙ্কর তা সবাই জানে। নাপোলির হয়ে দূরপাল্লার শটে সে চমৎকার কিছু গোল করেছে। আপনি সব সময়ই গোল না খাওয়ার বিষয়টি ধরে রাখতে চাইবেন, কিন্তু নকআউট পর্বগুলোয় এটা একটু বেশি চাপের। আমরা রক্ষণে আঁটসাঁট থাকার চেষ্টা করব। রক্ষণ দিয়েই সব কিছুর শুরু হয়।”
৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্যায়ের সেরা চারটি তৃতীয় স্থানের দলের একটি হয়ে নক-আউট পর্বে ওঠা স্লোভাকিয়াকে জার্মানি হালকাভাবে নিচ্ছে না বলে জানান নয়ার। 
“স্লোভাকিয়া শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে। আমরা পরিষ্কার জয় চাই, কিন্তু আমরা নকআউট পর্বে আছি এবং এক ম্যাচে যে কোনো কিছুই ঘটতে পারে। আমরা স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করছি-তাদেরকে হালকাভাবে নিচ্ছি না।”