তাজিকিস্তানে পৌঁছে মামুনুলদের অনুশীলন শুরু

এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফের প্রথম পর্বের ম্যাচ খেলতে তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে পৌঁছানোর পর অনুশীলনও শুরু করে দিয়েছে বাংলাদেশ দল। সেখানকার আবাহাওয়া নিয়ে স্বস্তির কথা জানিয়েছেন কোচ লোডভিক ডি ক্রুইফ ও ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2016, 04:40 PM
Updated : 30 May 2016, 04:40 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় দুশানবের কন্ডিশন নিয়ে কথা বলেন কোচ ও ম্যানেজার।

ক্রুইফ বলেন, “যদিও লম্বা ভ্রমণ কিন্তু ছেলেরা ভালো আছে। লম্বা ভ্রমণের পর (প্রস্তুতি) শুরু করাটা কঠিন। তবে আবহাওয়া, হোটেল, পরিস্থিতি সবই ভালো আছে। ছেলেরা ভালো করার জন্য মুখিয়ে আছে এবং আমিও দলের মধ্যে ভালো কিছু করার স্পৃহা দেখছি।”

মামুনুলরা সুস্থ আছেন জানিয়ে রুপু বলেন, “এখানকার আবহাওয়া আমাদের সঙ্গে সঙ্গতিপূর্ণ। খেলোয়াড়রা সবাই সুস্থ আছে। মানসিকভাবে তারা প্রস্তুত। এরই মধ্যে প্রস্তুতিও শুরু করে দিয়েছে ছেলেরা। আশা করি, ছেলেরা দেশের জন্য লড়বে এবং কাঙিক্ষত ফল পাবে।”

প্লে-অফে আগামী ২ জুন দুশানবেতে স্বাগতিক তাজিকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামী ৭ জুন নিজেদের মাঠ বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরতি পর্বের ম্যাচ খেলবেন মামুনুলরা।

দুশানবেতে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ে ৫-০ গোলে হারা মামুনুলরা নিজেদের মাঠে তাজিকিস্তানের সঙ্গে ১-১ ড্র করেছিল।