সমালোচকরা ঈর্ষাকাতর: রোনালদো

ক্যারিয়ারে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার পর সমালোচকদের উড়িয়ে দিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ডের দাবি, তিনি যে এখনও সেরা ফর্মে আছেন তা কেবল ঈর্ষাকাতর লোকেরাই বুঝতে পারে না। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2016, 09:59 AM
Updated : 30 May 2016, 09:59 AM
মিলানের সান সিরোতে গত শনিবার নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদকে টাইব্রেকারে ৫-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতে রিয়াল।

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে সমতায় থাকার পর অতিরিক্ত ৩০ মিনিটেও গোল পায়নি কোনো দল। এই ১২০ মিনিটে রোনালদো ছিলেন নিজের ছায়া হয়ে। তবে টাইব্রেকারে রিয়ালের ম্যাচ জয়ী গোলটি করেন পর্তুগালের অধিনায়ক।

সমালোচকদের জবাবে রোনালদো রিয়ালের হয়ে মাঠে সর্বোচ্চ মিনিট থাকার উপাত্ত তুলে ধরেন।

“এই মৌসুমে আমি আবার বেশি মিনিট থাকায় এক নম্বর ছিলাম। ৪ হাজার মিনিটের বেশি খেলেছি আমি। এটা আমার কাছে অনেক কিছু। এটা বোঝায় আমি এখনও ভালো অবস্থায় আছি, আমি এখনও শারীরিক ও মানসিক দিক থেকে ভালো অনুভব করছি। এই প্রতিযোগিতায় আবারও আমি সর্বোচ্চ গোলদাতা (১৬ গোল) হয়েছি।”

“(ফাইনালে) আমার পারফরম্যান্স হয়ত সেরাগুলোর একটি নয়। কিন্তু কে অবিশ্বাস্য খেলেছে? কেউ না। এটা কঠিন, এটা মৌসুমের শেষ, মৌসুমের শুরুতে আপনার পায়ে যেমন জোর ছিল তা এখন থাকবে না। কিন্তু আমি আমার সেরাটা করেছি। আমি দৌড়েছি এবং জিতেছি। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

রিয়ালের হয়ে এই নিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলেন রোনালদো। ইউরোপ সেরার মুকুট জয়ের স্বাদ তিনি প্রথম পান ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০০৮ সালে।

চ্যাম্পিয়ন্স লিগে তিনটি শিরোপা জয়কে অবিশ্বাস্য উল্লেখ করে রোনালদো বলেন, “কেবল ঈর্ষাকাতর লোকেরাই এটা বুঝতে পারে না। আমি এটাকে পাত্তা দেই না। যারা আমাকে ভালোবাসে তাদেরই সব সময় কাছে রাখি আমি।”

“এই চ্যাম্পিয়ন্স লিগও তাই তাদের জন্য। যে মানুষগুলো আমাকে সব সময় সমর্থন করে, পর্তুগালে আর সারা বিশ্বে যারা আমার ভক্ত তাদের জন্য।”