ম্যানইউকে গত ৩ বছর ভুলতে বললেন মরিনিয়ো

ম্যানচেস্টার ইউনাইটেডকে আবার অসাধারণ এক দলে পরিণত করতে চান জোসে মরিনিয়ো। ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএলে) সফলতম ক্লাবটির নতুন এই কোচ তাদের ডেভিড ময়েস ও লুই ফন খালের অধীনে কাটানো তিনটি বছর ভুলে যাওয়ার পরামর্শ দিয়েছেন। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 01:17 PM
Updated : 27 May 2016, 01:17 PM

গত সোমবার ফন খালকে বরখাস্ত করার পর ইউনাইটেড শুক্রবার নতুন কোচ হিসেবে মরিনিয়োর নাম ঘোষণা করে।
 
২০১৩ সালে কোচ অ্যালেক্স ফার্গুসন অবসর নেওয়ার পর কখনোই শীর্ষ তিনে থেকে লিগ শেষ করতে পারেনি ইউনাইটেড। ময়েসের অধীনে সপ্তম হয়েছিল তারা। এর পর ডাচ কোচ ফন খালের অধীনে পরের দুই বছরে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম হয়ে লিগ শেষ করে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি। 
 
চেলসি, রিয়াল মাদ্রিদ ও ইন্টারের সাবেক কোচ ৫৩ বছর বয়সী মরিনিয়ো ইউনাইটেডের দায়িত্ব নেওয়ার পর ম্যানচেস্টার ইউনাইটেড টিভিকে বলেন, “আমরা আমাদের ক্লাবটিকে এখন দুটি দৃষ্টিকোণ থেকে দেখতে পারি। একটি দৃষ্টিকোণ হলো সবশেষ তিন বছর এবং আরেকটি হচ্ছে ক্লাবের ইতিহাস।”

“গত তিন বছর ভুলে যেতে চাইবো আমি। এখন আমার হাতে থাকা পরাশক্তি ক্লাবটিতে মনোযোগ দিতেই পছন্দ করি আমি। আর আমি মনে করি, সমর্থকরা আমার কাছে আশা করছে, আমি যেন বলি আমি জিততে চাই। আমি মনে করি, খেলোয়াড়দের শুনতে হবে-আমি জিততে চাই।”
 
চেলসি থেকে বরখাস্ত হওয়ার পাঁচ মাস পর আবার ফুটবলে ফিরতে যাচ্ছেন মরিনিয়ো। ফেরাটা ঠিক সময়েই হচ্ছে বলে মনে করেন পর্তুগালের এই কোচ। 
 
“আমি দারুণ অনুভব করছি। আমি মনে করি, এটা আমার ক্যারিয়ারের ঠিক মুহূর্তে এসেছে। কারণ, ম্যান ইউনাইটেড সেই সব ক্লাবগুলোর একটি, যার জন্য আপনাকে সত্যিকার অর্থে প্রস্তুত হতে হবে। কারণ, এটাকে আমি পরাশক্তি ক্লাব বলি।”
 
“পরাশক্তি ক্লাবগুলো অবশ্যই সেরা কোচদের জন্য এবং আমি মনে করি আমি এর জন্য তৈরি। তাই আমি বলতে পারি, আমি আনন্দিত, আমি গর্বিত, আমি সম্মানিত।”