পানামা ম্যাচে নিজেকে প্রমাণের আশা ব্রাজিলের লিমার

ব্রাজিল দলে নিয়মিত জায়গা করে নিতে মরিয়া লুকাস লিমা। কোপা আমেরিকার আগে পানামার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচটিকে নিজেকে প্রমাণের মঞ্চ হিসেবে নিচ্ছেন সান্তোসের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 10:47 AM
Updated : 27 May 2016, 10:47 AM

যুক্তরাষ্ট্রে ৩ জুন শুরু হতে যাওয়া কোপা আমেরিকার শতবর্ষী আসরে খেলবেন না ব্রাজিল অধিনায়ক নেইমার। বার্সেলোনা আর ব্রাজিল কর্তৃপক্ষের মধ্যে সমঝোতা অনুযায়ী তিনি কেবল আগামী অগাস্টে রিও দে জেনেইরো অলিম্পিকে খেলবেন।

নেইমারের অনুপস্থিতিতে ব্রাজিলের বিখ্যাত ১০ নম্বর জার্সিটা দেওয়া হয়েছে ২০১৫ সালের সেপ্টেম্বরে জাতীয় দলে অভিষেক হওয়া লিমাকে। ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি তিনি করেন গত নভেম্বরে আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে।

ডেনভারে বাংলাদেশ সময় আগামী সোমবার ভোরের ম্যাচে ভালো পারফরম্যান্স করে নিজেকে ১০ নম্বর জার্সির যোগ্য প্রমাণ করতে চান ২৫ বছর বয়সী লিমা। 

“আমি খুব খুশি। এটা আমার জন্য দারুণ সম্মানের। সবাই ১০ নম্বর জার্সি পরে খেলার স্বপ্ন দেখে। এটা দারুণ সম্মানের। এটা পরে খেলা অন্যদের মতো আমিও প্রত্যাশা পূরণ করতে চাই। আর দলে সত্যিকারের পার্থক্য গড়ে দিতে চাই।”

লিমাকে পেতে ইউরোপের বিভিন্ন ক্লাব আগ্রহ দেখিয়ে যাচ্ছে। তবে আপাতত এসব না ভেবে ব্রাজিলের হয়ে ভালো খেলায় মনোযোগ দিতে চান লিমা।

“আমাকে এগুলো পাশে সরিয়ে রাখতে হবে এবং আমার প্রতিভা প্রমাণ করতে হবে। আমি এ নিয়ে খুব শান্ত। সান্তোসের সঙ্গে এখনও আমার চুক্তি আছে। কোপায় আমাদের উপর দায়িত্ব নিয়ে আমি সজাগ। আমি সম্পূর্ণভাবে এতেই মনোযোগী।”

আটবারের চ্যাম্পিয়ন ব্রাজিল কোপা আমেরিকায় তাদের অভিযান শুরু করবে আগামী ৪ জুন একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘বি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ হাইতি ও পেরু।