কোপা আমেরিকার শিরোপার যোগ্য আর্জেন্টিনা: মেসি

কোপা আমেরিকায় গত ২৩ বছরে কোনো সাফল্য পায়নি আর্জেন্টিনা; জাতীয় দলের হয়ে বড় কোনো শিরোপা জিততে পারেননি লিওনেল মেসি। তবে পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলারের বিশ্বাস, লাতিন আমেরিকার সেরা প্রতিযোগিতার এবার তারা চ্যাম্পিয়ন হওয়ার যোগ্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2016, 12:50 PM
Updated : 25 May 2016, 12:50 PM

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠলেও অতিরিক্ত সময়ের শেষ দিকে একমাত্র গোল খেয়ে শিরোপা স্বপ্ন ভাঙে আর্জেন্টিনার। গত বছর চিলিতে কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিকদের কাছে টাইব্রেকারে হেরে যায় দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

কোপা আমেরিকার শেষ চার আসরে তিনবারই ফাইনালে ওঠে আর্জেন্টিনা, কিন্তু প্রতিবারই রানার্সআপ হয়েই শেষ হয় তাদের অভিযান। ১৯৯৩ সালে এখানে সবশেষ চ্যাম্পিয়ন হওয়া দেশটি এবার হতাশার পথচলার ইতি টানতে চায়।

আর্জেন্টিনা অধিনায়কেরও বিশ্বাস, জাতীয় দলের হয়ে তার অপূর্ণতা এবার ঘুঁচবে।

স্পোর্টস ইলাস্ট্র্যাটেডকে মেসি বলেন, “কোপা জিততে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব, কারণ আমাদের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ। এর চেয়েও বড় কথা, দীর্ঘ দিন হয়ে গেছে আর্জেন্টিনা কিছুই জেতেনি এবং এই দল বিশ্বকাপ ও গত কোপা আমেরিকায় (শিরোপার) খুব কাছে গিয়েছিল। আমি মনে করি, গুরুত্বপূর্ণ এক প্রতিযোগিতায় আমরা চ্যাম্পিয়ন হওয়ার যোগ্য।”

যুক্তরাষ্ট্রে আগামী ৩ জুন শুরু হবে কোপা আমেরিকার শতবর্ষী এই বিশেষ আসর। ৬ জুন বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।