ঊষা, মোহামেডানের বড় জয়

প্রিমিয়ার ভিডিশন হকি লিগে গোল উৎসব করেই চলেছে ঊষা ক্রীড়া চক্র। নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশ এসসিকে ৯-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে তারা। একই দিনে অ্যাজাক্স এসসির বিপক্ষে ৬-১ গোলে জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2016, 12:54 PM
Updated : 24 May 2016, 12:54 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার প্রথমার্ধেই আলিম বেলালের হ্যাটট্রিকসহ চার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ঊষা। নবম, ২৩তম, ২৬তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে টানা তিন গোল করেন আলিম। ৩১তম মিনিটে স্কোরলাইন ৪-০ করা গোলটিও আসে পাকিস্তানের এই খেলোয়াড়ের স্টিক থেকে।

কৃষ্ণ কুমার প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে বড় ব্যবধানের জয়ের দিকে ছুটতে থাকে ঊষা। এ অর্ধে আলিম আর দুটি এবং পুস্কর ক্ষীসা মিমো জোড়া গোল করলে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে গত আসরে আবাহনী ক্রীড়া চক্রের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হওয়া দলটি।

দিনের দ্বিতীয় ম্যাচে নবম মিনিটে জয় চক্রবর্তীর গোলে এগিয়ে গিয়েছিল অ্যাজাক্সই। পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ছয় গোল করে মোহামেডান। শামসুদ্দিন তুহিনের হাত ধরে সমতায় ফেরা মোহামেডানকে ২২তম মিনিটে এগিয়ে নেন আব্বাস।

প্রথমার্ধেই ২৮ থেকে ৩৪-এই ছয় মিনিটে উমর ভাট্টা, আব্বাস ও মোহাম্মদ ইমরানের গোলে টানা তৃতীয় জয় অনেকটাই নিশ্চিত করে নেয় মোহামেডান। দ্বিতীয়ার্ধে স্কোরলাইন ৬-১ করেন আব্বাস।

লিগে এটি ঊষার টানা চতুর্থ জয়। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। টানা তিন জয়ে ৯ পয়েন্ট মোহামেডানের।