মৌসুমে ৬ শিরোপার ৪টিই জিতে সন্তুষ্ট এনরিকে

বার্সেলোনা ২০১৫-১৬ মৌসুমের শুরুটা করেছিল টানা দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ের লক্ষ্য নিয়ে। সেই স্বপ্ন পূরণ না হওয়াকে দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেছেন লুইস এনরিকে। তবে মৌসুমের সম্ভাব্য ছয়টি শিরোপার চারটি জিততে পেরে সন্তুষ্ট কাতালান ক্লাবটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2016, 08:17 AM
Updated : 23 May 2016, 08:17 AM

আতলেতিকো মাদ্রিদের মাঠ ভিসেন্তে কালদেরনে গত রোববার কোপা দেল রের ফাইনালে সেভিয়াকে ২-০ গোলে হারিয়ে ঘরোয়া ‘ডাবল’ জয়ের উচ্ছ্বাসে ভাসে বার্সেলোনা। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে গোল দুটি করেন জরদি আলবা ও নেইমার।

কোপা দেল রে ও লা লিগার সঙ্গে এ মৌসুমে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়া বার্সেলোনা। মৌসুমের শুরুর দিকে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে স্প্যানিশ সুপারকাপে জিততে পারেনি লুইস এনরিকের দল।

টানা দ্বিতীয়বারের মতো স্প্যানিশ কাপের শিরোপা জয়ের পর এনরিকে বলেন, “আমাদের মৌসুমটিকে কেবল ইতিবাচকই বিবেচনা করা যায়। আমরা ছয়টি শিরোপার চারটি জিতেছি।”

“আমার প্রথম বছরের চেয়ে এই বছর সহজতর ছিল। …আবার সব কিছু জয়ের চ্যালেঞ্জ ছিল আমাদের। কিন্তু দুর্ভাগ্যবশত এটা সম্ভব ছিল না। আপনার প্রতিপক্ষদেরও কিছু বলার থাকে।”

প্রথমার্ধে ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানো লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় লম্বা সময় ১০ জন নিয়ে খেলতে হয় বার্সেলোনাকে। এমন চাপে পড়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারায় শিষ্যদের প্রশংসায় ভাসান এনরিকে।

“মৌসুমের শেষটা অসাধারণ ছিল। এটা কেবল লিগে অবশ্যই জিততে হওয়া ম্যাচগুলোর জন্যই নয়, কাপের ফাইনালটা যেভাবে জিতলাম তার জন্যও। একজন কম নিয়ে খেলা খুব কঠিন। আমরা নিখুঁত খেলেছি, রক্ষণে অনেক উন্নতি করেছি।”

“আমরা যখন ১০ জনের দল হয়ে গেলাম, তখন ম্যাচটি সম্পূর্ণই ভিন্নরকম ছিল। তারা (খেলোয়াড়রা) দারুণ খেলেছে এবং শেষাবধি আমাদের এটা প্রাপ্য ছিল।”

কোপা দেল রের শিরোপা জয়ে হ্যাটট্রিক করার লক্ষ্য জানিয়ে দেন এনরিকে।

“একবার জেতাই কঠিন। টানা দুটি জেতা দারুণ এবং সবকিছু ঠিকভাবে হলে আমরা (টানা) তৃতীয় শিরোপা জয়ের জন্য খেলব।”