ফাইনালে রিয়াল-আতলেতিকোর সমান সম্ভাবনা দেখছেন সিমেওনে

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নিজের দল আতলেতিকো মাদ্রিদের সমান সম্ভাবনা দেখছেন কোচ দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2016, 02:02 PM
Updated : 21 May 2016, 02:02 PM

ইউরোপ সেরার এই প্রতিযোগিতায় তিন বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো ফাইনালে স্পেনের এই দুই দল খেলছে। কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনা ও সেমি-ফাইনালে বায়ার্ন মিউনিখকে হারিয়ে ফাইনালে ওঠা আতলেতিকোর সামনে প্রথম শিরোপা জয়ের হাতছানি। এর আগে দুবার ফাইনাল খেললেও প্রতিবারই খালি হাতে ফিরতে হয় তাদের।

সবশেষ ২০১৩-১৪ মৌসুমে প্রতিবেশীদের কাছে ফাইনালে হেরেই স্বপ্ন ভঙ্গ হয় আতলেতিকোর। এবাই তাই প্রতিশোধের সুযোগ গত কয়েক মৌসুমে ফুটবল পরাশক্তি হয়ে ওঠা দলটির। প্রতিপক্ষ রেকর্ড ১০ বারের ইউরোপের চ্যাম্পিয়ন হওয়ায় অভিজ্ঞতার বিচারে কিছুটা পিছিয়ে সিমেওনের শিষ্যরা। তবে ইতিহাস গড়ার হাতছানিতে নিজেদের সম্ভাবনার কমতি দেখছেন না আর্জেন্টিনার এই কোচ।    

“ফাইনালে দুই দলের জয়ের সম্ভাবনা ৫০-৫০। আমাদের উভয়ের জেতার সমান সুযোগ আছে। আমরা জিততে বদ্ধপরিকর।”

আগামী ২৮ মে মিলানের সান সিরোয় হতে যাওয়া শিরোপা নির্ধারণী ম্যাচটিতে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল রক্ষণাত্মক কৌশলে খেলবে বলে মনে করেন সিমেওনে।

“আমি মনে করি, মাদ্রিদ (শেষ চারে) ম্যানচেস্টার সিটির বিপক্ষে যেভাবে খেলেছে সেভাবেই খেলবে। তারা সতর্ক থাকবে।”

“তারা প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল খেলবে, ঠিক যেমনটা চ্যাম্পিয়ন্স লিগের সব ম্যাচেই খেলেছে তারা। সিটির বিপক্ষে কৌশলগতভাবে মাদ্রিদ খুব শক্তিশালী ছিল এবং তারা একইভাবে খেলবে”, যোগ করেন সিমেওনে।