এয়ার পিস্তলে আরমিন, এয়ার রাইফেলে সুরাইয়া সেরা

সপ্তম জাতীয় এয়ারগান চ্যাম্পিয়নশিপে মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলে সেরা হয়েছেন নায়ারণগঞ্জ রাইফেল ক্লাবের আরমিন আশা। ১০ মিটার এয়ার রাইফেলে প্রথম হয়েছেন একই ক্লাবের সুরাইয়া আক্তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2016, 02:44 PM
Updated : 6 May 2016, 02:44 PM

গুলশান শুটিং রেঞ্জে শুক্রবার ১৮৬.৫ স্কোর গড়ে আরদিনা ফেরদৌস আখি (১৮২.৪) ও অন্তরা ইসলামকে (১৫৪.৮) পেছনে ফেলে ১০ মিটার এয়ার পিস্তলের সোনা জেতেন আরমিন।

একই দিন ১০ মিটার এয়ার রাইফেলে ২০৩.৪ স্কোর গড়ে সোনা জেতেন সুরাইয়া। এই ইভেন্টে কুষ্টিয়া রাইফেল ক্লাবের তৃপ্তি দত্ত (১৯৮.৬) রুপা ও বিকেএসপি শুটিং ক্লাবের উম্মে জাকিয়া সুলতানা (১৭৬.৭) ব্রোঞ্জ পেয়েছেন।

জুনিয়র মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলে বিকেএসপি শুটিং ক্লাবের আলমিনা আক্তার (১৮০.০) সোনা, আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের রায়সা আহমেদ (১৭৮.২) রুপা ও বিকেএসপির নিলুফা ইয়াসমিন (১৬১.১) ব্রোঞ্জ পেয়েছেন।

জুনিয়র মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের সৈয়দা আতকিয়া হাসান দিশা ২০৩.২ স্কোর গড়ে সেরা হন। সোহেলা আক্তার (২০১.৭) ও মায়েদা মমতাহিনা (১৭৮.৫) যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন।

জুনিয়র ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে ২০৬.৬ স্কোর গড়ে সোনা জিতেছেন বিকেএসপি শুটিং ক্লাবের রবিউল ইসলাম। নারায়ণগঞ্জে রাইফেল ক্লাবের রিসালাতুল ইসলাম (২০৩.৫) দ্বিতীয় ও নৌবাহিনী শুটিং ক্লাবের রাব্বি হাসান (১৮৩.১) তৃতীয় হন।

আগের দিন ছেলেদের ১০ মিটার এয়ার পিস্তলে ১৯৪.৫০ স্কোর নিয়ে সোনা জেতেন শেখ সাহাদত আহমেদ। সবশেষ দক্ষিণ এশিয়ান গেমসে ৫০ মিটার এয়ার পিস্তলে সোনা জেতা শাকিল আহমেদকে (১৯২.১০) পেছনে ফেলেন সাহাদত। এই ইভেন্টে আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের মহেন্দ্র কুমার সিংহ (১৭১.৯০) ব্রোঞ্জ পান।

জুনিয়র ছেলেদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জেতেন আর্মি শুটিং ক্লাবের আনোয়ার হোসেন (১৮৮.৮০)। একই ক্লাবের ফিরোজ হাওলাদার (১৮২.১০) রুপা ও সাব্বির আলামিন (১৬০.৭০) ও ব্রোঞ্জ পান।