কোচ জিদানে মুগ্ধ ব্রাজিলের রোনালদো

এক সময় শিরোপা লড়াই থেকে দূরে চলে যাওয়া রিয়াল মাদ্রিদকে জিনেদিন জিদান যেভাবে টেনে তুলেছেন তাতে মুগ্ধ তার সাবেক ক্লাব সতীর্থ রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2016, 10:35 AM
Updated : 6 May 2016, 10:35 AM

২০০২ সাল থেকে ২০০৬ সালে অবসর নেওয়ার আগে পর্যন্ত জিদান রিয়ালে ব্রাজিলের সাবেক তারকা ফরোয়ার্ড রোনালদোর সঙ্গে খেলেন।

২০০১ সালে ইউভেন্তুস থেকে রিয়ালে নাম লেখানো জিদান গত জানুয়ারিতে বরখাস্ত হওয়া রাফায়েল বেনিতেসর জায়গায় ক্লাবটির কোচের দায়িত্ব নেন।

রিয়ালের কোচ হিসেবে শুরুটা ভালো করলেও গত ফেব্রুয়ারিতে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের কাছে হেরে যায় তার দল। তবে এর পর চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে ম্যাচসহ লিগের প্রত্যেকটি খেলাই জেতে রিয়াল।

এর ফলে খুব ভালোভাবেই লা লিগার শিরোপা জয়ের লড়াইয়ে ফিরে আসে জিদানের দল। ৩৬ রাউন্ড শেষে ৮৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়েও মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো।

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে গত বুধবার সেমি-ফাইনালের দ্বিতীয় পর্বে ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে রিয়াল। 

স্পেনের রেডিও কাদেনা কোপেকে রোনালদো বলেন, “ফাইনালে ওঠাটা খুব গুরুত্বপূর্ণ ছিল এবং আমরা সবাই খুব খুশি। জয় পাওয়াটা খুব গুরুত্বপূর্ণ ছিল।”

“সে যা করছে তা বিস্ময়কর। এটা তার প্রাপ্য। খেলোয়াড়দের সম্মান আছে তার প্রতি।”

আগামী ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদের প্রতিপক্ষ একই শহরের ক্লাব আতলেতিকো।

রোনালদো বলেন, “আতলেতিকো মাদ্রিদে অনেক মেধা আছে। কিন্তু আশা করছি, শিরোপাটা লস ব্লাঙ্কোসেরই হতে পারে।”