ভার্ডি-মাহরেজদের থাকতে অনুরোধ রানিয়েরির

লেস্টার রূপকথার কারিগর ক্লাওদিও রানিয়েরি তার শিষ্যদের আরও এক বছর চ্যাম্পিয়ন দলেই থাকতে বলেছেন। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2016, 04:05 PM
Updated : 5 May 2016, 04:05 PM

বড় বড় তারকায় ঠাসা পরাশক্তি দলগুলোকে পেছনে ফেলে লেস্টার সিটির ইপিএলের চ্যাম্পিয়ন হওয়াটা ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় চমক। আর অসাধারণ এই মহাকাব্য লেখা জেমি ভার্ডি-রিয়াদ মাজরেজ-এন'গোলো কান্তেরা রাতারাতি হয়ে উঠেছেন আন্তর্জাতিক তারকা।

তাই আগামী দল বদলের বাজারে লেস্টারের এসব তারকাদের কিনতে বড় ক্লাবগুলো ঝাঁপিয়ে পড়তে পারে। অর্থের দাপটে ওই সব দলের সঙ্গে হয়তো পেরে উঠবে না 'পুঁচকে' লেস্টার। কিন্তু রানিয়েরির আশা, তার শিষ্যরা এখানেই থাকবে।

চ্যাম্পিয়নের মর্যাদায় আগামী শনিবার এভারটনের বিপক্ষে খেলবে লেস্টার। এ ম্যাচের আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রানিয়েরি বলেন, “আমার দৃঢ় বিশ্বাস (ভার্ডি-মাহরেজরা থাকবে)।”

খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি বলেন, “যেও না। তোমরা যদি অন্য দলে যাও, হয়তো তোমরা মাঠেই নামতে পারবে না।”

মৌসুমের শুরু থেকে একের পর এক বিস্ময় উপহার দেওয়া লেস্টারকে ঘিরে গত প্রায় দুই মাস ধরেই চলছিল জল্পনা-কল্পনা। সমর্থকদের মাঝে চলছিল ইতিহাস গড়ার ক্ষণগণনা। কিন্তু সর্বদা শান্ত রানিয়েরি দুই সপ্তাহ আগেও চ্যাম্পিয়ন হওয়া নিয়ে সরাসরি কিছুই বলেননি।

সেই রানিয়েরিই এবার প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হিসেবে সংবাদ সম্মেলনে এলেন, জানালেন ক্যারিয়ারে প্রথম কোনো লিগ জয়ের আনন্দের কথা।

“শুরু থেকেই আমি বিশেষ কিছু অনুভব করছিলাম। এমন কিছু কখনোই আমি কল্পনা করিনি, কিন্তু এটা দারুণ।”