সেরা হয়ে ফিরল মেয়েরা

ভারতকে হারিয়ে শুরু, নেপালকে উড়িয়ে সেমি-ফাইনালে ওঠা। এরপর স্বাগতিক তাজিকিস্তানের বিপক্ষে জিতে ফাইনালের মঞ্চে পা রাখা। আর ফাইনালে ফের ভারতকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৪ ফুটবলের আঞ্চলিক (দক্ষিণ ও মধ্যাঞ্চল) চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশের মেয়েরা ঘরে ফিরেছে সোমবার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2016, 06:04 PM
Updated : 2 May 2016, 06:04 PM

সোমবার রাত নয়টার দিকে ফেরা চ্যাম্পিয়ন মেয়েদের বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা আর মিষ্টি মুখ করিয়ে বরণ করে নেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইংয়ের কো চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

গত আসরে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। শিরোপা ধরে রাখার কঠিন কাজটি করতে পেরে দারুণ উচ্ছ্বসিত দলের কোচ গোলাম রব্বানী ছোটন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন গতবারের সেরা অনেকের অনুপস্থিতিতে থাকায় চাপে থাকার কথাও।

“গতবারের সেরা ১০ জন খেলোয়াড় এবার আমার হাতে ছিল না। ফলে শঙ্কা একটা ছিলই। তবে এটা আগে থেকে চিন্তা করে বিভিন্ন টুর্নামেন্ট থেকে বাছাই করে খেলোয়াড় নিয়েছিলাম এবং সেই মেয়েরা প্রমাণ করেছে আগের খেলোয়াড়দের চেয়ে তারা কোনো অংশে কম নয়।”

“মুকুট ধরে রাখতে পারায় খুবই ভালো লাগছে। প্রথমবার জিতেছিলাম, দ্বিতীয়বার না জিতলে অনেকেই বলত-আগের বার কোনোভাবে জিতে গিয়েছিল। কিন্তু এবারও আমরা দাপটের সঙ্গেই জিতেছি,” যোগ করেন তিনি।

তাজিকিস্তানের দুশানবের অ্যাভিয়েটর স্টেডিয়ামে ভারতকে ৩-১ গোলে হারিয়ে মুকুট ধরে রাখার মিশন শুরু করে বাংলাদেশ। তহুরা-মার্জিয়ারা ৯-০ গোলে নেপালকে উড়িয়ে দিয়ে সেমি-ফাইনালে ওঠে।

ফাইনালে ওঠার লড়াই বাংলাদেশের প্রতিপক্ষ ছিল স্বাগতিক তাজিকিস্তান; তহুরা-মনিকার হ্যাটট্রিকে স্বাগতিক মেয়েদের ৯-১ ব্যবধানে গুঁড়িয়ে দেয় ছোটনের দলটি।

ফাইনালের জয়টিও এসেছিল দাপটের সঙ্গে। যাদের হারিয়ে শুরু, সেই ভারতকে তহুরা খাতুনের হ্যাটট্রিক আর অনুচিং মগিনির লক্ষ্যভেদে ৪-০ ব্যবধানে জেতে বাংলাদেশ।