রিয়াল-বার্সার সঙ্গে রইলো আতলেতিকোও

রায়ো ভায়েকানোকে হারিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে রইলো আতলেতিকো মাদ্রিদ। অঁতোয়ান গ্রিজমানের একমাত্র গোলে জিতেছে দিয়েগো সিমেওনে দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2016, 06:14 PM
Updated : 1 May 2016, 10:10 AM

ঘরের মাঠের এই জয়ে রিয়াল মাদ্রিদকে হটিয়ে অল্প সময়ের জন্য লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছিল আতলেতিকো। তবে দিনের অন্য ম্যাচে রিয়াল বেতিসকে হারিয়ে শীর্ষে ফেরে বার্সেলোনা।

এর আগে দিনের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারায় রিয়াল।

৩৬ রাউন্ড শেষে বার্সেলোনা ও আতলেতিকোর পয়েন্ট সমান ৮৫, তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে লুইস এনরিকের দল। ৮৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে জয়ী দলের সাত জনকে ছাড়া ভায়েকানো ম্যাচের প্রথম একাদশ সাজায় আতলেতিকো। নিষেধাজ্ঞার কারণে ডাগআউটেও ছিলেন না কোচ সিমেওনে।

মূল খেলোয়াড়দের অনেকে না থাকলেও গত রাউন্ডে মালাগার বিপক্ষে জয়ের নায়ক আনহেল কোরেয়ার নৈপুণ্যে শনিবার রাতে শুরুটা ভালোই হতে পারতো আতলেতিকোর। কিন্তু ডি বক্সের মধ্যে থেকে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

প্রথমার্ধের বাকি সময়ে আর তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি স্বাগতিকরা। এই সময়ে ভায়েকানোও আতলেতিকোর গোলরক্ষক ইয়ান ওবলাককে কোনো পরীক্ষায় ফেলতে পারেনি।

একটা মাত্র হোঁচট লিগ শিরোপা লড়াই থেকে ছিটকে ফেলতে পারে- এমন কঠিন পরিসংখ্যানের সামনে দাঁড়িয়ে দ্বিতীয়ার্ধে কোনো ঝুঁকি নেয়নি আতলেতিকো। বিরতির পরই গাবিকে বসিয়ে কোকেকে মাঠে নামায় তারা। আর এর ১০ মিনিট বাদে লুসিয়ানো ভিয়েত্তোর বদলে তরেস এবং অলিভের তরেসের পরিবর্তে গ্রিজমান নামেন।

মাঠে নামার ৪০ সেকেন্ডের মাথায় দলকে কাঙ্ক্ষিত জয়সূচক গোল এনে দেন গ্রিজমান। প্রতিপক্ষের ভুলে বল পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ১৮ গজ দূর থেকে জোরালো শটে জালে জড়ান এই ফরাসি ফরোয়ার্ড। এবারের লিগে এটা তার ২১তম গোল।