লিগ জিততে না পারলে ব্যর্থ মৌসুম বার্সার

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়া বার্সেলোনায় এখন ঘরোয়া ‘ডাবল’ জয়ের স্বপ্ন। কাতালান ক্লাবটির ডিফেন্ডার জেরার্দ পিকে মনে করেন, লা লিগা জিততে না পারলে তার ক্লাবের জন্য মৌসুমটি ব্যর্থ বলেই বিবেচিত হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2016, 10:29 AM
Updated : 29 April 2016, 10:29 AM

৩৫ রাউন্ড শেষে ৮২ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে বার্সেলোনা। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়েও দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। আর তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮১।
  
পিকে বলেন, “আমাদের এখনও দুটি রোমাঞ্চকর শিরোপা লিগ আর কোপা দেল রে জয়ের জন্য চেষ্টা করতে হবে।”

পিকে লা লিগা জয়কেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। 

“আমি এই ক্লাবে যতদিন থেকে আছি, দেখে এসেছি লিগ জিততে না পারাটা ব্যর্থতা।”

“লিগের তিনটি ম্যাচ আছে এবং নিজেদের উপরই আমরা নির্ভর করছি। তবে ম্যাচগুলো না জিতলে আমরা লিগ হারতে পারি। এই ক্লাবে আমাদের বড় শিরোপাগুলোর জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে হয় এবং লিগ বড় একটি শিরোপা।”
 
৩০ রাউন্ড শেষে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে থাকা বার্সেলোনা সহজেই লিগ শিরোপা জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু পরের তিন ম্যাচের তিনটিতেই হারে তারা। লুইস এনরিকের দলের এই ছন্দপতনের সুযোগ কাজে লাগিয়ে তাদের সঙ্গে পয়েন্ট সমান করে ফেলে আতলেতিকো। আর রিয়াল পয়েন্ট ব্যবধান কমিয়ে একে নিয়ে আসে।
 
হঠাৎ করেই দলের এই ফর্মহীনতার কারণ খুঁজে পাচ্ছেন না পিকে। তবে বড় দলগুলোরও বাজে দিন যেতে পারে বলে মনে করেন তিনি। 

“বছরের বিভিন্ন সময়ে মন্দা থাকাটা স্বাভাবিক। তবে আমাদের দুর্ভাগ্য যে, এটা ওই গুরুত্বপূর্ণ সময়ে এসেছে। কিন্তু আমরা এগুলোকে বেশি গুরুত্ব দেই না।”