বাবার ছায়া থেকে বেরিয়ে আসার সুযোগ লেস্টার গোলরক্ষকের

ওল্ড ট্র্যাফোর্ডে আগামী রোববার ম্যানচেস্টার ইউনাইটেডকে হারালেই ইতিহাস গড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতবে লেস্টার সিটি। সেই সঙ্গে বাবার ছায়া থেকে বেরিয়ে আসবেন দলটির গোলরক্ষক কাসপের স্মাইকেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 01:19 PM
Updated : 28 April 2016, 01:20 PM

কাসপেরের বাবা পিটার স্মাইকেল ৯০ এর দশকে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পাঁচটি ইপিএলের শিরোপা জিতেছিলেন। বাবার অসাধারণ কীর্তিতে ক্যারিয়ার জুড়ে কখনোই স্বপ্রতিভায় পরিচিতি পাননি কাসপের। তবে ক্লাবের ১৩২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো লেস্টার ইপিএলে চ্যাম্পিয়ন হলে নাম ছড়াবে ২৯ বছর বয়সী ডেনমার্কের এই গোলরক্ষকেরও।

ডেইলি মেইলকে দেওয়া সাক্ষাৎকারে কাসপের বলেন, “বিষয়টা হলো, আমার বয়স ২৯, আমি বিবাহিত, আমার দুটি বাচ্চা আছে, কিন্তু মানুষ এখনও আমাকে কারও ছেলে হিসেবেই দেখে।”

শেষ তিন রাউন্ডের এক ম্যাচ জিতলে কিংবা আর তিন পয়েন্ট পেলে অন্য কোনো হিসাব ছাড়াই ইপিএলে চ্যাম্পিয়ন হয়ে যাবে লেস্টার। তবে সেটা ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ার সম্ভাবনা আছে বলেই বিখ্যাত বাবার ছায়া থেকে কাসপেরের বেরিয়ে আসার বিষয়টি আলোচনায় আসছে।

তাই বলে বাবার সঙ্গে ছেলের তুলনা করার কোনো সুযোগই নেই। পাঁচটি লিগ ছাড়াও একটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি এফএ কাপসহ মোট ১৫টি শিরোপা জিতে ইউনাইটেডের ইতিহাসে উজ্জ্বল পিটার স্মাইকেল।