বের্নাবেউয়েও সিটির বিপক্ষে রোনালদোকে নিয়ে অনিশ্চয়তা

চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি পর্বেও ক্রিস্তিয়ানো রোনালদোর খেলা নিয়ে অনিশ্চয়তা কাটছে না। জিনেদিন জিদান অবশ্য পর্তুগিজ ফরোয়ার্ডকে ফিরে পেতে আশাবাদী, তবে শতভাগ নিশ্চয়তা দিতে পারছেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2016, 12:35 PM
Updated : 27 April 2016, 01:00 PM

ঊরুর চোটের কারণে গত শনিবার লিগে রায়ে ভায়েকানোর বিপক্ষে দলের ৩-২ গোলে জেতা ম্যাচে খেলতে পারেননি রোনালদো। তবে ম্যানচেস্টার সিটির বিপক্ষে প্রথম লেগে তার খেলার জোর সম্ভাবনা ছিল। আগের দিনের সংবাদ সম্মেলনে কোচও জানিয়েছিলেন, প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা পুরোপুরি সুস্থ।

কিন্তু পরিস্থিতি পাল্টে যায় সোমবারের অনুশীলনে, সে সময় পায়ে ব্যথা অনুভব করায় ম্যাচ শুরুর ঘণ্টা দেড়েক আগে রোনালদোকে ছাড়াই দল ঘোষণা করেন জিদান।

এ প্রসঙ্গে ম্যাচ শেষে জিদান বলেন, “গতকাল অনুশীলনে রোনালদো কিছু (ব্যথা) অনুভব করে। আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি এবং সেও ভালো বোধ করছিল না। এটাই সব। এখন আমরা তার অবস্থা প্রতিদিন দেখব এবং যত দ্রুত সম্ভব তাকে ফেরানোর চেষ্টা করব।... এবং আশা করি, ফিরতি লেগে তাকে আমরা ফিরে পাব।”

রোনালদোর কথায় অবশ্য আশায় বুক বাঁধতে পারেন সমর্থকেরা। সিটির বিপক্ষে ম্যাচের বিরতির সময় স্পেনের একটি টিভি চ্যানেলকে তিনবারের বর্ষসেরা তারকা বলেন, “এটাই (না খেলাই) যৌক্তিক সিদ্ধান্ত; আমি আগামী ম্যাচের জন্য অপেক্ষা করব। এটা ফাইনাল হলে আমি খেলতাম।”

 

অনিশ্চিয়তা ছিল আক্রমণভাগের আরেক তারকা করিম বেনজেমাকে নিয়েও। সমস্যা কাটিয়ে এই ফরাসি স্ট্রাইকার প্রথম একাদশে মাঠে নামলেও বেশ ভুগতে দেখা যায় তাকে। পরে বিরতির পর তাকে আর নামাননি কোচ।

মূল তারকা রোনালদোকে ছাড়া ইতিহাদ স্টেডিয়ামে পুরো ম্যাচেই ভুগতে হয়েছে রিয়ালকে। শেষ দিকে কয়েকটা সুযোগ পেলেও কাজে লাগাতে না পারায় গোলশূন্য ড্রতেই শেষ হয় ম্যাচ।

আগামী বুধবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে হবে ফাইনালে ওঠার লড়াইয়ের ফিরতি পর্ব।