ভুল থেকে শিক্ষা নিয়েছে রিয়াল

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ভলফসবুর্গের মাঠে হেরে যাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। সেই হার থেকে শিক্ষা নেওয়ার কথা জানিয়েছেন দলের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2016, 12:34 PM
Updated : 26 April 2016, 03:01 PM

শেষ আটের প্রথম পর্বে ভলফসবুর্গের মাঠে ২-০ গোলে হেরে যায় রিয়াল। তবে ফিরতি লেগে নিজেদের মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে ৩-০ গোলে জিতে সেমি-ফাইনালে নাম লেখায় জিনেদিন জিদানের দল।

ম্যানচেস্টার সিটির বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ের প্রথম লেগে মঙ্গলবার ইতিহাদ স্টেডিয়ামে খেলতে নামবে রিয়াল।

প্রতিপক্ষের মাঠে গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে তাই ঘুরে ফিরে আসছে জার্মান ক্লাবটির মাঠে হেরে বসার তেতো অভিজ্ঞতা। বেল অবশ্য জানালেন, পুরনো ভুল থেকে শিক্ষা নিয়ে এবার তারা সতর্ক।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বেল বলেন, “ভলফসবুর্গের মাঠে আমাদের পারফরম্যান্স ভালো ছিল না, তবে তা থেকে আমরা শিক্ষা নিয়েছি, ভুলগুলো ঠিক করেছি।”

আত্মবিশ্বাসী ওয়েলসের এই ফরোয়ার্ড আরও বলেন, “আমার মতে, মাঠে নেমে আমাদের নিজেদের খেলাটা খেলতে হবে এবং অন্য দলের বিপক্ষে চাপ দেওয়ার চেষ্টা করতে হবে। এ ম্যাচে আমরা আত্মবিশ্বাসের সঙ্গে খেলব এবং জেতার চেষ্টা করব।”

মৌসুমের অনেকটা সময় চোটের কারণে বাইরে থাকা বেল গত কিছুদিনে দারুণ ফর্মে আছেন। গত শনিবার ক্রিস্তিয়ানো রোনালদোর অনুপস্থিতিতে লিগে রায়ো ভায়েকানোর মাঠে দুই গোলে পিছিয়ে পড়ার পর ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের জোড়া গোলে ৩-২ ব্যবধানে জিতে শিরোপা লড়াইয়ে টিকে থাকে দলটি।