স্বাধীনতা কাপে জয়ে শুরু বিজেএমসির

এলিটা কিংসলের প্রথমার্ধের গোলে স্বাধীনতা কাপের শুরুটা জয় দিয়ে হয়েছে টিম বিজেএমসির।  দুই অর্ধে গোলের আরও কিছু সুযোগ নষ্ট করলেও তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে শহিদুল ইসলামের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2016, 01:07 PM
Updated : 1 April 2016, 01:24 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার স্বাধীনতা কাপের উদ্বোধনী ম্যাচে শুরু থেকে রহমতগঞ্জের রক্ষণে চাপ তৈরি করে বিজেএমসি। অষ্টাদশ মিনিটে ফরোয়ার্ড জাকির হোসেন জিকুর ভলি দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক আল আমিন।

৩৭তম মিনিটে সোহেল মিয়ার ক্রস বক্সের মধ্যে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক বরাবর শট নেন রহমতগঞ্জের নুরুল আবসার; সহজেই তা রুখে দেন আরিফুজ্জামান হিমেল।

দুই মিনিট পর এলিটা কিংসলের গোলে এগিয়ে যায় বিজেএমসি। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের বক্সের বাইরে থেকে নেওয়া ফ্রি কিক প্রতিপক্ষের এক ফুটবলারের গায়ে লেগে উচুঁতে ওঠার পর বাঁক খেয়ে ঠিকানা খুঁজে পায়।

আক্রমণের ধারায় থাকলেও দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি বিজেএমসি। ৫৭তম মিনিটে এলিটার বাম পায়ের জোরালো শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন আল আমিন। ৬৯তম নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের পেনাল্টিও ফেরান রহমতগঞ্জ গোলরক্ষক। বক্সের মধ্যে হাত দিয়ে সুমন দে হাত দিয়ে বল আটকালে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ব্যবধান না বাড়লেও বিজেএমসির জয়ে শুরু আটকায়নি।