কস্তা-পেদ্রোয় লিগে জয়ে ফিরল চেলসি

দুই ড্রয়ের পর ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে চেলসি। নিজেদের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে ৫-১ গোলে হারিয়েছে গাস হিডিংয়ের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2016, 07:45 PM
Updated : 13 Feb 2016, 07:45 PM

চলতি লিগে এটি চেলসির অষ্টম জয়। লিগের শেষ দুই ম্যাচে ওয়াটফোর্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র করেছিল লিগের শিরোপাধারীরা।

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার চেলসি প্রথমার্ধেই তিন গোল করে জয়ের পথে অনেকটা এগিয়ে যায়। পঞ্চম মিনিটে উইলিয়ানের বাড়ানো বলে দুরহ কোণ থেকে লক্ষ্যভেদ করেন দিয়েগো কস্তা। চার মিনিট পর দারুণ এক প্রতি আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করেন স্পেনের ফরোয়ার্ড পেদ্রো রদ্রিগেস।

সপ্তদশ মিনিটে স্কোরলাইন ৩-০ করে নেয় চেলসি। ডান দিক থেকে কস্তার থ্রু বল পেয়ে যান ফাঁকায় থাকা উইলিয়ান। নিউক্যাসল গোলরক্ষককে সহজে পরাস্ত করেন ব্রাজিলের এই মিডফিল্ডার।

৫৫তম মিনিটে পেদ্রো নিজের দ্বিতীয় গোলটি করলে চেলসির জয়ে ফেরা অনেকটাই নিশ্চিত হয়ে যায়। সেস ফাব্রেগাসের লম্বা করে বাড়ানো বল ধরে লক্ষ্যভেদ করেন বার্সেলোনার এই সাবেক ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে পঞ্চম গোলটি করে চেলসির বড় নিশ্চিত করেন বার্ট্রান্ড ট্রাওরে। শেষ দিকে নিউক্যাসলের হারের ব্যবধান কমানো একমাত্র গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার অ্যান্ড্রোস টাউনসেন্ড।

এই জয়ের পর ২৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্দশ স্থানে আছে চেলসি। শীর্ষে থাকা লেস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান ২০ পয়েন্ট।

একই দিনে সান্ডারল্যান্ডের মাঠে ১-২ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লুই ফনন খালের দল।