বাংলাদেশ ওপেনে সোহেল ষষ্ঠ, সিদ্দিকুর ৩৫তম

চেনা কোর্সেও এবার ব্যর্থ হলেন সিদ্দিকুর রহমান। বসুন্ধরা বাংলাদেশ ওপেনে যৌথভাবে ৩৫তম হয়েছেন তিনি। তবে সিদ্দিকুর হতাশ করলেও এ আসরে আলো ছড়িয়ে ষষ্ঠ হয়েছেন শাখাওয়াত সোহেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2016, 01:25 PM
Updated : 13 Feb 2016, 01:25 PM

পারের চেয়ে ২১ শট কম খেলে তিন লাখ ডলার প্রাইজমানির এই টুর্নামেন্টের শিরোপা জিতেছেন থাইল্যান্ডের থিতিফুন চুয়াইপ্রাকং। এশিয়ান ট্যুরের প্রথম শিরোপাটি জিততে চতুর্থ রাউন্ডে পাঁচটি বার্ডি ও একটি বোগি করেন তিনি।
 
কুর্মিটোলা গলফ ক্লাবে শনিবার টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে তিনটি বার্ডি ও দুটি বোগি করেন সিদ্দিকুর। সব মিলিয়ে পারের চেয়ে দুই শট কম খেলে টুর্নামেন্ট শেষ করেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার। 
 
এ পর্যন্ত ২০১৬ সালে খেলা তিন টুর্নামেন্টেই হতাশ করলেন সিদ্দিকুর। সিঙ্গাপুর ওপেন দিয়ে বছর শুরু করেছিলেন তিনি; সিঙ্গাপুরের ওই আসরে কাট-এ বাদ পড়েন। আর মিয়ানমার ওপেনে হন ৩৮তম।
 
বাংলাদেশের গলফারদের মধ্যে সবার উপরে থাকা সোহেল চতুর্থ ও শেষ রাউন্ডে পারের চেয়ে তিন শট কম খেলেন। সব মিলিয়ে পারের চেয়ে ১১ শট কম খেলে ষষ্ঠ হন তিনি।
 
চেনা কোর্সে খেলার সুযোগটা কাজে লাগিয়েছেন বাংলাদেশের আরেক গলফার জামাল হোসেন। শেষ রাউন্ডে চারটি বার্ডি ও দুটি বোগি করেন তিনি। সব মিলিয়ে পারের চেয়ে ১০ শট কম খেলে যৌথভাবে সপ্তম স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেন জামাল।
 
বাংলাদেশের আরেক গলফার আব্দুল মতিন পারের চেয়ে আট শট কম খেলে যৌথভাবে চতুর্দশ হয়েছেন।