জয়ের নায়ক মদ্রিচের কাছে আরও গোল চান জিদান

গ্রানাদার মাঠে পয়েন্ট হারাতে বসা রিয়াল মাদ্রিদকে শেষ দিকে দারুণ এক গোলে জয় এনে দেওয়া লুকা মদ্রিচের প্রশংসায় পঞ্চমুখ জিনেদিন জিদান। বিদ্যুৎ গতির ওই শটের মতো ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের পায়ে এমন আরও শট দেখতে চান এই ফরাসি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 09:22 AM
Updated : 8 Feb 2016, 11:09 AM

গ্রানাদার মাঠে রোববার রাতে করিম বেনজেমার নৈপুণ্যে প্রথমার্ধে এগিয়ে গেলেও ৬০তম মিনিটে আরেক ফরাসি ফরোয়ার্ড ইয়োসেফ এল আরাবির গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

এরপর কয়েকটি সুযোগ নষ্ট হওয়ায় এবং প্রতিপক্ষের আক্রমণাত্মক মনোভাবে ফের ‘অ্যাওয়ে ম্যাচে’ হোঁচটের শঙ্কায় পড়ে যায় রিয়াল।

তবে ৮৫তম মিনিটে ২৫ গজ দূর থেকে আচমকা শটে গোলরক্ষককে পরাস্ত করেন মদ্রিচ। তাতেই প্রতিপক্ষের মাঠে তিন ম্যাচ পর জয় নিশ্চিত হয় রিয়ালের।

ম্যাচ শেষে মদ্রিচের প্রশংসায় জিদান বলেন, “সে চমৎকার একটি গোল করেছে এবং আমাদের বাঁচিয়েছে। সবকিছুর উপরে সে আমাদের তিনটি পয়েন্ট এনে দিয়েছে। তার জন্য আমি খুশি। মাঝে মধ্যেই তার শট নেওয়া উচিত কারণ তার পায়ে ভালো শট আছে।”

দ্বিতীয়ার্ধে শুরুতে ঠিক এমনই আরেকটি শট নিয়েছিলেন মদ্রিচ, কিন্তু সে যাত্রায় গ্রানাদাকে বাঁচিয়ে দেন গোলরক্ষক আন্দ্রেস ফের্নান্দেস।

বছরের শুরুতে সান্তিয়াগো বের্নাবেউয়ে কোচ হিসেবে যোগ দেওয়া জিদানের অধীনে রিয়ালের এটা প্রথম ‘অ্যাওয়ে ম্যাচে’ জয়। তার অধীনে ঘরের মাঠে তিনটি ম্যাচ সহজে জিতলেও অন্যের মাঠে ব্যর্থতার গণ্ডিতেই বন্দি ছিল দলটি; গত মাসে রিয়াল বেতিসের মাঠে ১-১ গোলে ড্র করেছিল মাদ্রিদের ক্লাবটি।  

অ্যাওয়ে ম্যাচে প্রথম জয়ের স্বাদ পেয়ে ভীষণ খুশি জিদান বলেন, “খেলোয়াড়দের মনোভাবে আমি খুশি। ম্যাচটি আমরা সহজে জিততাম না। আমি খুবই গর্বিত।”

এই জয়ে ২৩ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৫০। এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।

শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৪। একটি ম্যাচ কমও খেলেছে মেসি-নেইমাররা।