নেইমারকে জিদানের সমর্থন

মাঠে কারিকুরি দেখিয়ে বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমার প্রতিপক্ষের খেলোয়াড়দের উসকানি দেওয়ার চেষ্টা করেন বলে অনেকেই সমালোচনা করেছেন। তবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানের সমর্থন পেয়েছেন ব্রাজিলের অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2016, 11:01 AM
Updated : 7 Feb 2016, 11:01 AM

২০১৪-১৫ মৌসুমে কোপা দেল রের ফাইনালে আথলেতিক বিলবাওয়ের এক খেলোয়াড়ের মাথার উপর দিয়ে বল নিয়ে গিয়েছিলেন নেইমার। এতে আথলেতিকের খেলোয়াড়রা এতই রেগে গিয়েছিল যে, বিষয়টি হাতাহাতি পর্যন্ত গড়িয়েছিল।

এ মৌসুমে কোপা দেল রের শেষ আটের প্রথম পর্বের ম্যাচে সেই একই দলের আরিৎজ আদুরিসের মাথার উপর দিয়ে ফ্লিক করে বল নিয়ে যান নেইমার। আদুরিস নেইমারকে মাঠে পা দিয়ে মাড়িয়ে দেন। পরে ব্রাজিল অধিনায়কের সমালোচনাও করেন আদুরিস।

কেউ কেউ নেইমারের এই কারিকুরিকে লোক দেখানো বলেও উল্লেখ করেন।  

জিদান বুঝতে পারেন নেইমারের এই কারিকুরি প্রতিপক্ষের খেলোয়াড়দের জন্য হতাশার। তবে ইউভেন্তুস ও রিয়ালের সাবেক প্লেমেকার মনে করেন, মাঠে দর্শক নেইমারের মতো খেলোয়াড়দের খেলাই দেখতে আসে।

“নেইমারের খেলার ধরন উসকানিমূলক কিনা? আমি এ নিয়ে বেশি কিছু বলতে পারি না। সে এভাবেই খেলে।”

“কিছু মানুষ তার খেলার ধরন পছন্দ করে, কেউ আবার পছন্দ করে না,” যোগ করেন ১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্য জিদান। 

জিদান বলেন, “আমি বুঝতে পারি যে, সে (নেইমার) যখন মাঠে অনেক বেশি বোকা বানায়, তখন তার প্রতিপক্ষের এটা ভালো লাগে না। কিন্তু সে যেভাবে খেলে সেটা অনেক আনন্দ দেয়। সমর্থকরা নেইমারের মতো খেলোয়াড়দের পছন্দ করে।”