ম্যান সিটিকে হারিয়ে শীর্ষস্থান মজবুত লেস্টারের

মৌসুমের শুরু থেকে চমক জাগানো লেস্টার সিটি এবার শিরোপা প্রত্যাশী ম্যানচেস্টার সিটিকে তাদের মাঠেই হারিয়ে দিয়েছে। পুরো ম্যাচে দাপটের সঙ্গে খেলে ৩-১ গোলের জয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে ক্লাওদিও রানিয়েরির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 02:57 PM
Updated : 6 Feb 2016, 03:31 PM

ইতিহাদ স্টেডিয়ামে বিজয়ীদের পক্ষে জোড়া গোল করেন রবার্ট হুট; অন্যটি রিয়াদ মাহরেজের। স্বাগতিকদের ব্যবধান কমানো গোলটি সের্হিও আগুয়েরোর।

কিছুটা ভাগ্যের ছোঁয়ায় শনিবার লিগের গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে লেস্টারের শুরুটা হয় দারুণ। ডান দিক থেকে ফ্রি-কিকে ছোট ডি-বক্সে বল ফেলেন ছন্দে থাকা রিয়াল মাহরেজ। তাতে আলতো টোকা দেন জার্মান ডিফেন্ডার রবার্ট হুট, গতি না থাকলেও সিটির ডিফেন্ডার মার্তিন দেমিচেলিসের পায়ে লেগ দিক পাল্টে বল জালে জড়ায়।

তিন মিনিটেই পিছিয়ে পড়ার ধাক্কা সামলে একের পর এক আক্রমণ করতে থাকে সিটি। কিন্তু প্রতিবারই শেষমেশ খেই হারিয়ে ফেলছিল তারা, প্রতিপক্ষের জমাট রক্ষণেও সুবিধা করতে পারছিল না দলটি।

প্রথমার্ধে প্রায় ৭০ শতাংশ সময় বল সিটির দখলে ছিল, কিন্তু উল্লেখযোগ্য কোনো সুযোগই পায়নি মানুয়েল পেল্লেগ্রিনির দল। এই সময়ে দুবার পেনাল্টির আবেদন করে তারা, কিন্তু রেফারির সাড়া মেলেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ এক প্রতি-আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে লেস্টার সিটি। ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ডিফেন্ডার পাবলো সাবালেতা বল হারিয়ে ফেললে ক্ষিপ্র গতিতে আক্রমণে উঠে আসেন ফরাসি মিডফিল্ডার কান্তে। মাঝ মাঠের কাছ থেকে তার বাড়ানো বল ধরে দ্রুত ছুটে দেমিচেলিসকে ফাঁকি দিয়ে ডি বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন রিয়াদ মাহরেজ।

এবারের লিগে আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজের এটা চতুর্দশ গোল।

পাঁচ মিনিট বাদে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল সিটি। গোলমুখে অনেকটা লাফিয়ে হেড করতে গিয়েছিলেন বদলি নামা ব্রাজিলের মিডফিল্ডার ফের্নান্দো, সে প্রচেষ্টায় সফল না হলেও বল তার কাঁধে লেগে লক্ষ্যের দিকেই যাচ্ছিল। কোনোমতে তা পা দিয়ে ঠেকান গোলরক্ষক কাসপের শিমাইখেল।

৬০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে সিটির ম্যাচে ফেরার আশা প্রায় শেষ করে দেন ৩১ বছর বয়সী হুট। কর্নার থেকে উড়ে আসা বলে অসাধারণ এক হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

৮৭তম মিনিটে হেডে ব্যবধান কমিয়ে ক্ষীণ হলেও ঘুরে দাঁড়ানোর আশা জাগান সের্হিও আগুয়েরো। পরের মিনিটেই রক্ষণের ভুলে আরেকটি গোলের সুযোগ পান আর্জেন্টিনার এই স্ট্রাইকার, কিন্তু গোলরক্ষককে একা পেয়েও পারেননি তিনি।

বাকি সময়ে অতিথি রক্ষণে একচেটিয়া আক্রমণ করে গেলেও দুর্দান্ত লেস্টারের জয়ের পথে বাধা হতে পারেনি ম্যানচস্টার সিটি।

এই জয়ে ২৫ ম্যাচে লেস্টারের পয়েন্ট হলো ৫৩। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৭।