এবার চীনের ক্লাবে ব্রাজিলের তেইসেইরা

স্বদেশি রামিরেসের পথেই হাঁটলেন ব্রাজিলের মিডফিল্ডার আলেক্স তেইসেইরা। বিশাল ট্রান্সফার ফির বিনিময়ে শাখতার দোনেৎস্ক থেকে তাকে দলে ভিড়িয়েছে চীনের ক্লাব জিয়াংসু সুনিং।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2016, 03:50 PM
Updated : 5 Feb 2016, 03:50 PM

ইউক্রেনের ক্লাব শাখতার শুক্রবার তাদের ওয়েবসাইটে জানায়, ৫ কোটি ইউরোর বিনিময়ে সুনিং ২৬ বছর বয়সী এই আক্রমণাত্মক মিডফিল্ডারকে দলে নিয়েছে।

২০০৯ সালের ডিসেম্বরে শাখতারে নাম লেখানো তেইসেইরা ক্লাবটির হয়ে ২২৩ ম্যাচ খেলে ৮৯ গোল করেন।

তেইসেইরার সুনিংয়ে নাম লেখানোর ঘটনাটি হঠাৎ করেই ঘটে। এই মিডফিল্ডার বলেন, “এটা এত দ্রুত ঘটেছে যে, বিষয়টি পুরোপুরি বুঝে উঠতে আমার আরও সময় লাগবে। ক্লাবের অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার উদ্দেশে বিমানে ওঠার জন্য বিমানবন্দরে থাকার সময় আমার এজেন্ট আমাকে ফোন দিয়েছিল।”

ব্রাজিল জাতীয় দলের হয়ে এখনও কোনো ম্যাচ না খেলা তেইসেইরার ইংলিশ প্রিমিয়ার লিগের লিভারপুলে যাওয়া নিয়ে কথা চলছিল। শেষ পর্যন্ত তা আর হলো না।

“মানুষ জানত, আমি ইউরোপে থাকতে এবং প্রিমিয়ার লিগে যেতে চেয়েছি। দুর্ভাগ্যবশত, ইংল্যান্ডের ক্লাবগুলো থেকে আসা সব প্রস্তাবগুলোই অনেক অস্পষ্ট ছিল। তাই আমি চীনে যাচ্ছি। আর ব্রাজিলের হয়ে খেলার আশা এতে আরেকটু দূরে চলে গেল।”

সম্প্রতি চেলসি থেকে চীনের ক্লাব সুনিংয়ে নাম লেখান ব্রাজিলের মিডফিল্ডার রামিরেসও। তবে স্বদেশি এই মিডফিল্ডারের সঙ্গে এখনও কথা হয়নি বলে জানান তেইসেইরা।

রামিরেসকে নিতে সুনিং তাদের ইতিহাসে ট্রান্সফার ফির রেকর্ড গড়েছিল। গণমাধ্যমের খবর অনুযায়ী দুই কোটি ৮০ লাখ ইউরোর বিনিময়ে রামিরেসকে দলে ভেড়াতে পারে চাইনিজ সুপার লিগের ক্লাবটি। সে ক্ষেত্রে তেইসেইরাকে নিতে আবারও রেকর্ড ভাঙল তারা।

আতলেতিকো মাদ্রিদ থেকে কলম্বিয়ার স্ট্রাইকার জাকসন মার্তিনেসকে ৪ কোটি ২০ লাখ ইউরোর বিনিময়ে দলে নেওয়ার কথা গত বুধবার জানিয়েছিল চীনের শীর্ষ দল গুয়াংজো এভারগ্রান্দে।