আর্জেন্টিনার হয়ে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় মেসির

গত বছর কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার হতাশা আর্জেন্টিনার ভাগ্য বদলের উপলক্ষ হবে বলে বিশ্বাস করেন লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2016, 03:57 PM
Updated : 23 Jan 2016, 04:00 PM

কোপার ফাইনালে হেরে যাওয়ায় ১২ মাসের মধ্যে দুবার বড় কোনো বৈশ্বিক শিরোপা হাতছাড়া হয় বার্সেলোনা তারকা মেসির। এর আগে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে ১-০ গোলে হেরেছিল তার দল।

গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে ১২০ মিনিটের খেলা গোলশূন্য থাকার পর টাইব্রেকারে চিলির কাছে ৪-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা।

১৯৯৩ সালের পর প্রথম কোপা আমেরিকা জয়ের একটা সুযোগ এ বছরই আবার পাচ্ছে আর্জেন্টিনা। আগামী জুনে যুক্তরাষ্ট্রে বসছে কোপা আমেরিকার শতবর্ষী আসর।

সম্প্রতি দুটি ফাইনালে পাওয়া হতাশা আর্জেন্টিনাকে সাফল্য পাওয়ার জন্য ইস্পাতের মতো শক্ত করে তুলবে বলে বিবিসিকে বলেন দেশটির অধিনায়ক মেসি।

“দুটি ফাইনালেই হেরে যাওয়া দু:খজনক ছিল। …জার্মানির বিপক্ষে (ম্যাচের) দিকে তাকালে দেখবেন, আমরা প্রায় পেনাল্টিতে (টাইব্রেকার) চলে গিয়েছিলাম। আমরা এর জন্য তৈরিও ছিলাম।”

“চিলির বিপক্ষে ম্যাচটি হাড্ডাহাড্ডি ছিল। আমাদেরই বেশি সুযোগ ছিল। কিন্তু খুব কাছে গিয়েও আমরা পেনাল্টিতে (টাইব্রেকার) হেরে গেছি। এটা সত্যি দু:খজনক ছিল,” যোগ করেন মেসি।

আসন্ন কোপা আমেরিকায় আর্জেন্টিনার স্বপ্ন নিয়ে মেসি বলেন, “আমাদের অনেক প্রত্যাশা আছে। অবশেষে কিছু জেতার স্বপ্ন পূরণের অনেক ইচ্ছাও আছে। এ বছর নতুন একটা কোপা আমেরিকা আসছে। আগেরটার তুলনায় এবার আমাদের সম্ভাবনা আরও বেশি। আমরা শুধু এর জন্য প্রস্তুত হচ্ছি।”