‘আমি রেকর্ড খুঁজি না, রেকর্ড আমাকে খোঁজে’

আরেকটা রেকর্ড গড়ার আনন্দে ভাসছেন ক্রিস্তিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের এক আসরে গ্রুপ পর্বে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড অবশ্য বলেছেন, তিনি রেকর্ডের জন্য খেলেন না; রেকর্ড এসে তার কাছে ধরা দেয়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2015, 10:45 AM
Updated : 9 Dec 2015, 10:45 AM

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে গত মঙ্গলবার মালমোকে ৮-০ গোলে উড়িয়ে দেয় রিয়াল মাদ্রিদ। রিয়ালের পর্তুগাল তারকা রোনালদো একাই করেন চারটি গোল, তিনটি করেন করিম বেনজেমা।   
 
এ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সব মিলিয়ে ১১ গোল হলো রোনালদোর। ৫০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করা মৌসুমের দশম গোলটিতেই রেকর্ড হয়ে যায় তার। ২০১৩-১৪ মৌসুমে প্রতিপক্ষের জালে নয় বার বল পাঠিয়ে গ্রুপ পর্বে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন রোনালদো। 
 
গত মৌসুমে রোনালদোর এই রেকর্ডে ভাগ বসিয়েছিলেন ব্রাজিলের ফরোয়ার্ড লুইস আদ্রিয়ানো। বর্তমানে এসি মিলানে খেলা এই ফরোয়ার্ড গ্রুপ পর্বে ৯ গোল করেছিলেন শাখতার দোনেৎস্কের হয়ে।
 
ম্যাচ শেষে রোনালদো বলেন, “আমি রেকর্ড খুঁজি না। রেকর্ড আমাকে খোঁজে।”
 
চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে টানা পাঁচ বছর গোলের সংখ্যা দুই অঙ্কে নিয়ে গেলেন রোনালদো। আর রিয়াল মাদ্রিদের চতুর্থ খেলোয়াড় হিসেবে ইউরোপ সেরার প্রতিযোগিতার এক ম্যাচে চার গোল করার কীর্তি গড়লেন তিনি।
 

এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে এক ম্যাচে চার গোল করেন আলফ্রেদো দি স্তেফানো, উগো সানচেস ও ফেরেঙ্ক পুসকাস। 
নিজের কীর্তির সঙ্গে দলের ভালো খেলাতেও খুশি রোনালদো। 
“আমি খুব খুশি, দলের দারুণ একটি ম্যাচ গেছে। এটা সত্যিই ভালো। …ব্যক্তিগত পর্যায়ে আমি আরেকটি রেকর্ড গড়ে খুব খুশি।”
বার্সেলোনার জুটি লিওনেল মেসি ও নেইমারের সঙ্গে ফিফা-ব্যালন ডি’অর জয়ের দৌড়ে আছেন রোনালদো। তবে বেশিরভাগ মানুষই মনে করছেন, পুরস্কারটা এবার চারবারের বর্ষসেরা মেসির হাতেই উঠবে। এ নিয়ে অবশ্য কিছু ভাবছেন না গতবারের বর্ষসেরা রোনালদো। পর্তুগালের অধিনায়ক জানান, এই পুরস্কারে আবিষ্ট হয়ে নেই তিনি।