মেসিকে ছাড়াও বার্সার যাত্রায় মুগ্ধতা বুসকেতসের 

চোটের কারণে লিওনেল মেসি বাইরে থাকার সময় দলগতভাবে খেলে বার্সেলোনা এগিয়ে গেছে বলে মনে করেন দলটির ডিফেন্ডার সের্হিও বুসকেতস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2015, 05:41 PM
Updated : 1 Dec 2015, 05:41 PM

গত ২৬ সেপ্টেম্বর স্পেনের লা লিগায় লাস পালমাসের বিপক্ষে হাঁটুতে চোট পেয়ে প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন মেসি। আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ডের অনুপস্থিতিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৯টি ম্যাচ খেলে কাতালুনিয়ার ক্লাবটি। মাত্র একটি ম্যাচ হারে তারা। 
 
মেসির অনুপস্থিতিতে লুইস সুয়ারেস আর নেইমার অসাধারণ খেলে দলকে এগিয়ে নিয়ে যান। বার্সেলোনার মিডফিল্ডার বুসকেতস মনে করেন, মেসির না থাকার সময় পুরো দলই ভালো খেলা উপহার দিয়েছে। 
 
“মেসিকে ছাড়া সব খেলোয়াড়ই এক ধাপ এগিয়ে এসেছে। এটা দেখাটা ভালো ছিল যে, তাকে ছাড়া আমরা জিততে পেরেছি। আমরা ভালো খেলেছি এবং ম্যাচ জিতেছি।”
 
গত ২১ নভেম্বর লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন মেসি। বদলি হিসেবে নেমে সেই ম্যাচেই ছন্দে ফেরার আভাস দেন তারকা এই ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগে এএস রোমার বিপক্ষে জোড়া গোল করেন তিনি। এর পর লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দলের ৪-০ ব্যবধানের জয়েও একটি গোল পান মেসি। 
 
মেসির সঙ্গে খেলতে পারা দারুণ এক আনন্দের বিষয় বলে জানান বুসকেতস।
 
“সে বিশ্বের সেরা খেলোয়াড় এবং আমাদের তারকা। (মেসি, নেইমার, সুয়ারেসের) সঙ্গে খেলতে পারাটা আনন্দের; শুধু তাদের মানের কারণেই নয়, তারা দলকে রক্ষণেও সাহায্য করে।”