তবু বেনিতেসের রোনালদো বন্দনা

ক্রিস্তিয়ানো রোনালদো গোলের একাধিক সুযোগ নষ্ট করায় এইবারের মাঠে রিয়াল মাদ্রিদের জয়ের ব্যবধানটা বড় হয়নি। তারপরও পর্তুগিজ ফরোয়ার্ডের প্রশংসায় পঞ্চমুখ দলটির কোচ রাফায়েল বেনিতেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 11:27 AM
Updated : 30 Nov 2015, 11:27 AM

লা লিগায় রোববার এইবারকে ২-০ গোলে হারায় রিয়াল। ৪৩তম মিনিটে গ্যারেথ বেল রিয়ালকে এগিয়ে নেওয়ার পর ৮২তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো।

পেনাল্টি থেকে গোল পাওয়ার আগে একাধিক সুযোগ নষ্ট করেন রোনালদো। তবে পর্তুগিজ ফরোয়ার্ডের প্রশংসায় বেনিতেস বলেন, “রোনালদো আবারও গোল পেয়েছে। সে অনেকগুলো সুযোগ পেয়েছিল এবং আমি তার খেলায় খুশি।”

পঞ্চদশ মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বল ধরে লক্ষ্যভেদে ব্যর্থ হন রোনালদো। ৫৫তম মিনিটে ডান দিক থেকে বেলের ক্রসে ওভারহেড কিক নিতে চেয়েও পারেননি তিনি। এরপর ৭১তম মিনিটে লুকাস ভাসকেসের বাড়ানো বল ধরে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রিয়ালের এই ফরোয়ার্ড।

রোনালদোর সুযোগ নষ্ট করাটা অবশ্য মনে রাখছেন না বেনিতেস। রিয়ালের জয়ে সবার অবদান আছে বলেই মনে করেন স্পেনের এই কোচ।

“এই জয়ে প্রত্যেকে ভূমিকা রেখেছে। আমরা সবাই কঠোর পরিশ্রম করেছি এবং আমি জোর দিয়ে বলতে চাই-এটা দলীয় প্রচেষ্টা ছিল; আমরা সবাই ঐক্যবদ্ধ ছিলাম।”

বার্সেলোনার চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে বেনিতেসের শিষ্যরা। ১৩ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শিরোপা ধরে রাখার পথে ভালোভাবে ছুটছে লুইস এনরিকের দল। সেভিয়ার কাছে হারের পর ক্লাসিকোয় বার্সেলোনার কাছে হেরে বেশ পিছিয়ে পড়েছে রিয়াল।

বেনিতেস অবশ্য লিগ শিরোপা পুনরুদ্ধারের আশা ছাড়ছেন না। মৌসুমের শেষ পর্যন্ত প্রতিটি ম্যাচে লড়াইয়ের প্রত্যয়ের কথা জানান রিয়ালের কোচ।