বর্ষসেরার তিনে ‘এমএসএন’?

বার্সেলোনার আক্রমণভাগের তিন তারকাকে ফিফা ব্যালন ডি’ অরের সেরা তিনে দেখছেন তারকা ফরোয়ার্ড নেইমার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 11:20 AM
Updated : 30 Nov 2015, 02:09 PM

গত মৌসুমে বার্সেলোনাকে তিনটি শিরোপা এনে দেওয়ায় বড় অবদান ছিল লিওনেল মেসি, লুইস সুয়ারেস আর নেইমারকে নিয়ে গড়া আক্রমণভাগের, যা পরিচিতি পেয়েছে ‘এমএসএন’ নামে।

বার্সেলোনার হয়ে এ মৌসুমেও দারুণ সময় কাটানো নেইমারের বিশ্বাস, সতীর্থ মেসি-সুয়ারেসের সঙ্গে বর্ষসেরা ফুটবলার নির্বাচনের জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকায় তারও থাকা উচিত।

গ্লোবো এসপোর্তেকে নেইমার বলেন, “আমরা যা করছি তাতে আমাদের সেখানে থাকাটা প্রাপ্য। আমরা যে ইতিহাস গড়ছি এবং আমরা যা জিতেছি তাতে আমি খুশি হব যদি বার্সেলোনা ত্রয়ী তিন প্রার্থী হয়। আমাদের তিন জনের (মেসি-সুয়ারেস-নেইমার) সেখানে থাকা উচিত।”

তবে ব্যালন ডি’অর বা অন্য কোনো ব্যক্তিগত ট্রফি জেতা কখনওই নিজের ক্যারিয়ারের প্রধান লক্ষ্য নয় বলে জানান নেইমার।

“আমি ট্রফির জন্য প্রতিদ্বন্দ্বিতা করা এবং তাদের জিতে নেওয়াটা উপভোগ করি। আমি কখনও বিশ্বের সেরা হওয়ার জন্য বা ব্যালন ডি’ অর জেতার জন্য খেলি না। সব সময় আমি যা তার চেয়ে ভালো খেলোয়াড় হওয়ার জন্য খেলি। ব্যক্তিগত লক্ষ্য পূরণে এবং আরও ভালো ফুটবলার হওয়ার জন্য খেলি।”

নেইমার মনে করেন, তিনি বিশ্বের সেরা ফুটবলার নির্বাচিত হলে সেটা হবে তার কাজের ফল। তিনি ভালো করছেন বলেই সবাই তাকে নিয়ে এখন এত কিছু বলছেন।

গত সাত বছর ধরে মেসি ও ক্রিস্তিয়ানো বর্ষসেরার পুরস্কার জিতছেন। এর মধ্যে মেসি চারবার ও রোনালদো তিন বার এই পুরস্কার জিতেছেন।