বাংলাদেশ ওপেন দিয়ে শাটলারদের এসএ গেমসের প্রস্তুতি

১২ দল নিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ ওপেন আন্তর্জাতিক ব্যাডমিন্টন। নিজেদের কোর্টে এই টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বপ্নটা নেই এলিনা-শাপলাদের চোখে। তবে এসএ গেমসের প্রস্তুতির জন্য এ আসরকে ভালো সুযোগ বলে মনে করছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 05:44 PM
Updated : 29 Nov 2015, 05:44 PM

শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে মঙ্গলবার শুরু হবে ব্যাডমিন্টনের এই আন্তর্জাতিক আসর। ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, রাশিয়া, নেপাল, ভিয়েতনাম, সিঙ্গাপুর, উজবেকিস্তান, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা ও বাংলাদেশ-এই ১২ দল অংশ নেবে এবার।
 
৫০ জন মহিলাসহ মোট ১৩০ জন খেলোয়াড় একক ও দ্বৈতের শিরোপা লড়াইয়ে নামবেন। দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) প্রস্তুতি ক্যাম্পে থাকা ও জুনিয়র খেলোয়াড় মিলিয়ে বাংলাদেশের ২৩ জন খেলবে।
 
ঘরোয়া ব্যাডমিন্টনের শিরোপাধারী এলিনা সুলতানা প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের শক্তির দিকটি মাথায় রেখে জানালেন শিরোপা স্বপ্ন নেই তাদের।
 
“১১ প্রতিপক্ষের মধ্যে আমরা নেপালকে হারাতে চাই এবং এটাই আমাদের পক্ষে সহজ। এবার অনেক শক্তিশালী দল খেলবে; তবে সেরাটা খেলে এই আসরের সেমি-ফাইনালে ওঠার লক্ষ্যটাও আছে আমাদের।”
 
এসএ গেমসের প্রস্তুতির জন্য এ আসর উপকারে আসবে বলেও জানান এলিনা, “আমাদের সামনে এসএ গেমস রয়েছে। এ জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। বাংলাদেশ ওপেনে আমাদের খেলা দেখে কোচ ভালোভাবে বুঝতে পারবেন কোথায়-কোথায় দুর্বলতা রয়েছে। এই টুর্নামেন্ট আমাদের এসএ প্রস্তুতিতেও কাজে আসবে।” 
 
১৫ হাজার ডলার প্রাইজমানির এই আসরে পুরুষ এককের শীর্ষ বাছাই ভারতের সাই প্রণীথ (র‌্যাঙ্কিং ৩৪তম)। মহিলা এককের শীর্ষ বাছাই যুক্তরাষ্ট্রের ইরিশ ওয়াং (র‌্যাঙ্কিং ৩০তম)।
 
আগামী ৬ ফেব্রুয়ারি ভারতের গুয়াহাটিতে শুরু হবে এসএ গেমসের পরের আসর।