অহংবোধ নেই মেসি, সুয়ারেস, নেইমারের

মাঠে বা মাঠের বাইরে বার্সেলোনার আক্রমণ-ত্রয়ী লিওনেল মেসি, লুইস সুয়ারেস আর নেইমারের দারুণ সম্পর্কের কথা এখন বেশিরভাগ মানুষেরই জানা। তাদের কোনো অহংবোধ নেই বলেও অনেকেই বলেন। কাতালুনিয়া ক্লাবটির ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানো মনে করেন, তিন তারকাই দলের প্রয়োজনে নিজেদের অহংবোধ নিয়ন্ত্রণ করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 02:37 PM
Updated : 29 Nov 2015, 02:43 PM

গত মৌসুমের মতো এবারও প্রতিপক্ষের রক্ষণে ত্রাস ছড়িয়ে যাচ্ছে বার্সেলোনার আক্রমণ-ত্রয়ী। চোটের কারণে লিওনেল মেসি বাইরে থাকার সময় নেইমার আর সুয়ারেস বয়ে নিয়ে গেছেন দলকে।

প্রায় দুই মাস পর গত ২১ নভেম্বর রিয়াল মাদ্রিদের বিপক্ষে লা লিগার ম্যাচ দিয়ে মাঠে ফেরেন মেসি। ফেরার পর প্রথম গোল পান চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার এএস রোমার বিপক্ষে।

নিজেদের মাঠে স্পেনের লা লিগায় গত শনিবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে আবার জ্বলে ওঠে বার্সেলোনার আক্রমণ-ত্রয়ী। ৪-০ ব্যবধানে জেতা ম্যাচে নেইমার করেন জোড়া গোল। বাকি গোল দুটির একটি করেন সুয়ারেস, অন্যটি মেসি।

বার্সেলোনার তিন ফরোয়ার্ডের মধ্যে এত ভালো সম্পর্ক আর সমন্বয়ের রহস্য জানান মাসচেরানো।

“মাঠে তাদের মধ্যে আবহটা লক্ষ্য করবেন আপনি। অহংবোধ গুরুত্বপূর্ণ বিষয় এবং এই তিন জনের মধ্যে আমরা তা দেখি না। দলের মঙ্গলের জন্য সত্যি তারা তাদের অহংবোধ ভালোভাবে নিয়ন্ত্রণ করে।”

সোসিয়েদাদের বিপক্ষে জয়ের পর ১৩ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ২৯। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে আছে বর্তমান বার্সেলোনা। রোববার এইবারের মাঠে জিতে ব্যবধান কমানোর সুযোগ থাকছে রাফায়েল বেনিতেসের দলের।

দলের এই ভালো অবস্থার পরও সবাইকে সতর্ক করে দিয়ে মাসচেরানো বলেন, “পুরো দলই এই মুহূর্তে দারুণ ফর্মে আছে। কিন্তু এখন নভেম্বর মাস এবং আরও অনেক দূর যেতে হবে।”