লেস্টার-ম্যান ইউ ড্র ম্যাচে ভার্ডির রেকর্ড

ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টারের মাঠ থেকে ড্র নিয়ে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই লড়াইয়েই লিগে টানা এগারো ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন লেস্টারের ফরোয়ার্ড জেমি ভার্ডি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 08:07 PM
Updated : 28 Nov 2015, 08:38 PM

কিং পাওয়ার স্টেডিয়ামে শনিবার দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। দুটি গোলই হয়েছে প্রথমার্ধে।

নিজেদের মাঠে ২৪তম মিনিটে ভার্ডির রেকর্ড গড়া গোলে এগিয়ে যায় লেস্টার। অস্ট্রিয়ার ডিফেন্ডার  ক্রিস্টিয়ান ফুকচের লম্বা করে বাড়ানো বল প্রতিপক্ষের দুই খেলোয়াড়কে ফাঁকি দিয়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ইউনাইটেড গোলরক্ষককে পরাস্ত করেন ভার্ডি।

চলতি লিগ মৌসুমে এই ইংলিশ ফরোয়ার্ডের এটি ত্রয়োদশ গোল। এখন পর্যন্ত লিগের সর্বোচ্চ গোলদাতাও তিনি।

এই গোলে ১২ বছর আগে ইউনাইটেডের হয়ে রুড ফন নিস্টলরয়ের গড়া রেকর্ড ভাঙেন ভার্ডি। ২০০৩ সালে ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে টানা ১০ ম্যাচে গোল করার কীর্তি গড়েছিলেন নেদারল্যান্ডসের এই ফরোয়ার্ড।

লিগের আগের ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে গোল করে নিস্টলরয়ের রেকর্ডে ভাগ বসান ভার্ডি।

রেকর্ড হারানোর পর লেস্টার ফরোয়ার্ডকে শুভেচ্ছা জানাতে ভোলেননি নিস্টলরয়। টুইটার বার্তায় ইউনাইটেডের এই সাবেক খেলোয়াড় ভার্ডির উদ্দেশে লেখেন, “ভালো করেছ ভার্ডি। তুমিই এখন নাম্বার ওয়ান এবং এটার যোগ্য।”

প্রথমার্ধের যোগ করা সময়ে বাস্টিয়ান শোয়াইনস্টাইগারের গোলে সমতা ফেরায় ইউনাইটেড। ডালে ব্লিন্ডের কর্নারে গতিময় হেডে লক্ষ্যভেদ করেন জার্মানির এই মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে দুই দল গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলে সমতায় শেষ হয় ম্যাচটি।

এই ড্রয়ের পর শীর্ষস্থান হারিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে লেস্টার। একই দিনে সাউথহ্যাম্পটনের বিপক্ষে জেতা ম্যানচেস্টার সিটি ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠে। লেস্টারের পয়েন্ট ২৯, তবে গোল পার্থক্যে পিছিয়ে তারা।

আর ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইউনাইটেড।