‘পার্থক্য গড়তে মেসির সেরা ফর্মের প্রয়োজন নেই’

চ্যাম্পিয়ন্স লিগে এএস রোমার বিপক্ষে পুরো ৯০ মিনিট খেললেও লিওনেল মেসি এখনও শতভাগ ফিট নন বলে জানিয়েছেন লুইস এনরিকে। একই সঙ্গে বার্সেলোনা কোচ বলেছেন, পার্থক্য গড়ে দিতে তারকা এই ফরোয়ার্ডের সেরা ফর্মে থাকার প্রয়োজন নেই।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 11:10 AM
Updated : 28 Nov 2015, 11:10 AM

স্পেনের লা লিগায় নিজেদের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে নামার আগের দিনের সংবাদ সম্মেলনে মেসিসহ দলের আক্রমণভাগের বাকি দুই তারকা নেইমার ও লুইস সুয়ারেসের প্রশংসা করেন এনরিকে।

গত ২৬ সেপ্টেম্বর লা লিগায় লাস পালমাসের বিপক্ষে হাঁটুতে চোট পেয়েছিলেন মেসি। দুই মাসেরও বেশি সময় পর গত শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন বার্সেলোনার তারকা। ৪-০ ব্যবধানে জেতা সেই ম্যাচে মেসি ছন্দে ফেরার আভাস দেন। আর চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার রোমার বিপক্ষে পুরো ৯০ মিনিট খেলে জোড়া গোল করেন। 
 
এনরিকে অবশ্য জানান, সেরা ফর্মে ফিরতে আরও সময় লাগবে মেসির। 
 
“আমার কাছে মনে হয়েছে, সে ভালোই আছে। …সে শতভাগ ফিট নয়, ম্যাচ ফিট হয়ে উঠতে হবে তাকে। পার্থক্য গড়ে দিতে তার সেরা ফর্মে থাকার প্রয়োজন নেই। সেরা ফর্মে ফিরতে এখন তার খেলা দরকার।”
 
স্পেনের ফুটবলে ‘এমএসএন’ নাম পেয়ে যাওয়া মেসি-নেইমার-সুয়ারেস আক্রমণ-ত্রয়ীর প্রশংসা করে এনরিকে বলেন, “তারা খুব ভালো, কিন্তু তাদের এখনও দলের বাকি সদস্যের প্রয়োজন। তারা তিনজন অনন্য খেলোয়াড়।”
 
ফিফা-ব্যালন ডি’অর পুরস্কারের জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকায় বার্সেলোনার তিন তারকা ফরোয়ার্ডের থাকার সম্ভাবনা দেখছেন এনরিকে।