রিয়াল-রোমাকে গুঁড়িয়েও মাটিতে পা বার্সা কোচের

বার্সেলোনা এ মুহূর্তে ছন্দের তুঙ্গে রয়েছে। লা লিগার গত ম্যাচে রিয়াল মাদ্রিদকে গুঁড়িয়ে দেওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগে এএস রোমাকেও উড়িয়ে দিয়েছে তারা। তারপরও দলটির কোচ লুইস এনরিকে মাটিতে পা রাখছেন। জানিয়েছেন, মৌসুম শেষ হতে অনেকটা পথ বাকি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2015, 03:47 PM
Updated : 27 Nov 2015, 03:47 PM

মৌসুমের প্রথম ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদকে তাদের মাঠেই ৪-০ গোলে হারিয়ে লা লিগার শিরোপা ধরে রাখার পথে অনেকটাই এগিয়েছে বার্সেলোনা।

এরপর নিজেদের মাঠ কাম্প নউতে রোমাকে ৬-১ ব্যবধানে উড়িয়ে হারায় মেসি-সুয়ারেসরা। এ জয়ে গ্রুপের শীর্ষে থেকে চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলো নিশ্চিত করেছে কাতালুনিয়ার দলটির। এমন দুটি দাপুটে জয়ের পরও বার্সেলোনা কোচের হিসেব দুই ম্যাচ থেকে ‘মাত্র’ ছয় পয়েন্ট পাওয়ার!

“ওই দুটি ম্যাচ আমাদেরকে লা লিগায় তিন পয়েন্ট এবং চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ সেরা নিশ্চিত হওয়ার জন্য তিন পয়েন্ট দিয়েছে-এর বেশি কিন্তু নয়।”

“এখন আমাদের (নিজেদের কাজ) চালিয়ে যাওয়া দরকার; যাতে করে আমরা পয়েন্ট পাওয়া অব্যহত রাখতে পারি, ভিন্ন ভিন্ন আসরে জিততে পারি এবং ফাইনালে উঠতে পারি। এখনও অনেক পথ চলার বাকি রয়েছে”, যোগ করেন তিনি।

দাপুটে দুই জয়ের উচ্ছ্বাসে শিষ্যরাও যেন ভেসে না যায়, তাও মেসিদের মনে করিয়ে দিয়েছেন এনরিকে। এমনকি হোঁচট খেরের হতাশায় ভেঙে না পড়ার পরামর্শও দিয়েছেন তিনি।

“যখন বিষয়গুলো ভালোভাবে যা না, তখন আমরা যেন বেশি ভেঙে না পড়ি; আবার এ মুহূর্তে যেমনটা চলছে, বিষয়গুলো এমন ভালো চললেও আমরা যেন খুব বেশি শিহরিত না হই। এখনও (আমাদের) মৌসুমের দুই-তৃতীয়াংশ পাড়ি দিতে হবে।”