সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার উপভোগের মন্ত্র

হোক লা লিগা অথবা চ্যাম্পিয়ন্স লিগ; অদম্য গতিতে এগিয়ে চলছে বার্সেলোনা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা নবম জয়ের সন্ধানে এবার রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হচ্ছে লুইস এনরিকের দল। উপভোগের মন্ত্র নিয়েই ম্যাচটি খেলতে নামবে কাতালুনিয়ার ক্লাবটি। আর বাড়তি প্রেরণা হিসেবে আছে সেরা তারকা লিওনেল মেসিকে পুরানো ফর্মেই ফিরে পাওয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2015, 12:16 PM
Updated : 28 Nov 2015, 08:03 AM

স্পেনের লা লিগায় নিজেদের মাঠ কাম্প নউতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামী শনিবার রাত ৯টায়।

গত ৩ অক্টোবর লা লিগায় সেভিয়ার মাঠে ২-১ গোলে হারার পর থেকে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে অপরাজিত রয়েছে বার্সেলোনা। এর মধ্যে লিগে পাঁচটি আর চ্যাম্পিয়ন্স লিগে তিনটি ম্যাচ খেলে এনরিকের দল।

নিজেদের সবশেষ দুটি ম্যাচে ১০ গোল পায় বার্সেলোনা। লিগে গত শনিবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দেন নেইমার-সুয়ারেসরা। আর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠ কাম্প নউতে ইতালির ক্লাব এএস রোমাকে ৬-১ গোলে হারায় তারা।

১২ রাউন্ড শেষে ৩০ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ২৬। আর তৃতীয় স্থানে থাকা রিয়ালের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে আছে বার্সেলোনা। সব মিলিয়ে দারুণ সময় কাটছে তাদের।  

সোসিয়েদাদের বিপক্ষে খেলতে নামার আগে দারুণ এই মুহূর্তের কথা সবাইকে মনে করিয়ে দিয়ে উপভোগের মন্ত্র ছড়িয়ে দেন কাতালুনিয়া ক্লাবটির মিডফিল্ডার ইভান রাকিতিচ।

“আমার অনুভুতি এই যে, মাঠে আমরা নিজেদের উপভোগ করছি। আমরা প্রতিদিনের হিসেবে কাজ করা উপভোগ করছি এবং এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

রিয়ালের বিপক্ষে লা লিগার ম্যাচ দিয়েই চোট কাটিয়ে দুই মাসেরও বেশি সময় পর মাঠে ফেরেন মেসি। সেই ম্যাচে বদলি হিসেবে নেমে ছন্দে ফেরার আভাস দিয়েছিলেন তারকা এই ফরোয়ার্ড। আর রোমার বিপক্ষে পুরো ৯০ মিনিট খেলে জোড়া গোল করে জানান দেন, এত দিন মাঠের বাইরে থাকলেও তার গোল করার অভ্যাসে এতটুকু মরিচা ধরেনি।  

গত ২৬ সেপ্টেম্বর লাস পালমাসের বিপক্ষে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে পড়েছিলেন মেসি। তার অনুপস্থিতি নেইমার ও লুইস সুয়ারেস বার্সেলোনাকে ভালোভাবেই এগিয়ে নেন। মেসি না থাকার সময়ে একটি ম্যাচই হারে বার্সেলোনা।

মেসিকে ফিরে পাওয়া বার্সেলোনার জন্য সব সময়ই আনন্দের। আর আর্জেন্টিনার অধিনায়ককে তার আসল চেহারায় পাওয়াতে সোসিয়েদাদ ম্যাচের আগে আরও বেশি উজ্জীবিত কাম্প নউর দলটি।

লা লিগায় সবশেষ ম্যাচে সেভিয়াকে ২-০ গোলে হারায় সোসিয়েদাদ। বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে এই জয় নি:সন্দেহে তাদের আত্মবিশ্বাস বাড়াবে। তবে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানের ইতিহাস থেকে ভরসা পাওয়ার মতো তেমন কিছুই নেই সোসিয়েদাদের।

সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনা নিজেদের মাঠে সবশেষ ১৭টি ম্যাচেই জয় পায়। লিগে কাম্প নউয়ে খেলা ম্যাচগুলোর মধ্যে একটিতেই মাত্র হার এড়াতে পেরেছিল সোসিয়েদাদ। ১-১ গোলের সেই ড্রটিও তারা পেয়েছিল ১৯৯৪ সালে।