‘আগামী বছর বিশ্বসেরা হবে নেইমার’ 

গত সাত বছর ধরে বর্ষসেরা ফুটবলার হয়ে আসছেন লিওনেল মেসি কিংবা ক্রিস্তিয়ানো রোনালদো। এবারও এগিয়ে এই দুজনই। তবে ব্রাজিলের সাবেক তারকা রোনালদোর মতে, আগামী বছর এই দুজনকে সরিয়ে শীর্ষে উঠে আসবেন নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 12:52 PM
Updated : 26 Nov 2015, 12:52 PM

আগামী ১১ জানুয়ারি ২০১৫ সালের ফিফা ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণা করা হবে। যার তিন জনের সংক্ষিপ্ত তালিকা ঘোষণা হবে আগামী সোমবার। এই তালিকায় নেইমারের থাকার বিষয়ে অবশ্য নিশ্চিত নন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড রোনালদো।
 
তার মতে, এবারের বর্ষসেরার পুরস্কারটাও মেসি কিংবা রোনালদোর দখলেই যাবে। কিন্তু আসছে বছর নেইমারের পক্ষেই বাজি ধরছেন তিনি।
 
“আগামী বছর আমি নেইমারের উপর বাজি ধরব। আমার মতে, নেইমার এখনও অনেক উন্নতি করছে এবং আমি মনে করি, ক্রিস্তিয়ানো রোনালদো ও মেসি তাদের উন্নতির শীর্ষ সীমায় পৌঁছে গেছে।”
 
২০০৮ সালের বর্ষসেরার পুরস্কারটি প্রথম জেতার পর গত দুই বছরে আবারও জেতেন রোনালদো। আর ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত টানা চারবার এটা জেতেন বার্সেলোনার মেসি।
 
বর্ষসেরা পুরস্কারের দৌড়ে আগামীবার নেইমার শীর্ষে না থাকতে পারলেও শিগরিই মেসি-রোনালদোকে ছাড়িয়ে যাবেন বলে মনে করেন ব্রাজিলের সাবেক এই তারকা।
 
“হয়তো আরেক বছর বা আরও দুই বছর তারাই থাকবে। আমি মনে করি, তারপর নেইমার এই জায়গা নেবে যেখানে সব সময়ই ব্রাজিলের প্রতিনিধিরা ছিল।” 
 
১৯৯৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ব্রাজিলের রোমারিও, রিভালদো, রোনালদো, রোনালদিনিয়ো ও কাকা মিলে মোট আটবার এই পুরস্কার জেতেন। তার মধ্যে রোনালদো তিনবার, রোনালদিনিয়ো দুইবার এবং বাকি তিন জন একবার করে পুরস্কারটি জেতেন।