মাকাবিকে হারিয়েও শঙ্কায় চেলসি

দ্বিতীয়ার্ধে দারুণ খেলে মাকাবি তেল আবিবের মাঠ থেকে ৪-০ গোলের জয় নিয়ে ফিরেছে চেলসি। তার পরও হোসে মরিনিয়োর দলের চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ওঠা নিশ্চিত হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 10:28 PM
Updated : 24 Nov 2015, 10:28 PM

মঙ্গলবার চেলসির জয়ের রাতে নিজেদের মাঠে ডায়নামো কিয়েভের কাছে ২-০ গোলে হেরেছে এফসি পোর্তো। ফলে ‘জি’ গ্রুপে সেরা ষোলোর টিকেটের লড়াই জমে উঠেছে।

১০ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে চেলসি শীর্ষে ও পোর্তো দ্বিতীয় স্থানে আছে। দুটি দল আগামী ৯ ডিসেম্বর গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে। ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা কিয়েভের শেষ ম্যাচের প্রতিপক্ষ গ্রুপের পাঁচ ম্যাচের সবগুলোতেই হারা ইসরায়েলের মাকাবি।

মঙ্গলবার নিজেদের মাঠে শুরুতে দুটি আক্রমণ থেকে গোল ‍করতে ব্যর্থ হয় মাকাবি। এরপর দ্রুতই নিজেদের গুছিয়ে নেয় প্রিমিয়ার লিগে দুঃসময়ের মধ্যে দিয়ে যাওয়া চেলসি। অবশ্য সেজার আসপিলিকুয়েতা, সেস ফাব্রেগাস, দিয়েগো কস্তাদের শট ঠিকানা খুঁজে না পাওয়ায় হতাশ হতে হয় চেলসিকে।

২০তম মিনিটে এগিয়ে যায় চেলসি। মাকাবি গোলরক্ষক চেলসির মিডফিল্ডার উইলিয়ানের কর্নার ফেরালেও বল গ্লাভসবন্দি করতে পারেননি। সুযোগটা কাজে লাগাতে ভুল হয়নি গোলমুখে থাকা গ্যারি ক্যাহিলের।

৪০তম মিনিটে স্বাগতিকরা আরেকটি ধাক্কায় আরও পিছিয়ে পড়ে। কস্তাকে ফাউল করে সরাসরি লাল কার্ড পান মাকাবির ডিফেন্ডার ট্যাল বেন হেইম।

ব্যবধান দ্বিগুণ করা গোলটি পেতেও চেলসিকে অপেক্ষা করতে হয় ৭৩তম মিনিট পর্যন্ত। বক্সের বাইরে থেকে নেওয়া উইলিয়ানের ফ্রি-কিক সামনের দেয়াল টপকে বেশ খানিকটা নিচু করে মাকাবি গোলরক্ষককে পরাস্ত করে।

তিন মিনিট পর অস্কারের গোলে তেল আবিব থেকে জয় নিয়ে ফেরা অনেকটাই নিশ্চিত করে ফেলে চেলসি। বাবা রহমানের ক্রস গতিময় হেডে লক্ষ্যে পৌঁছে দেন ব্রাজিলের এই মিডফিল্ডার।

৯০তম মিনিটে মাকাবির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন কুর্ত জুমা। অস্কারের কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে স্কোরলাইন ৪-০ করেন ফরাসি এই ডিফেন্ডার।