অলিম্পিয়াকোসকে উড়িয়ে নকআউট পর্বে বায়ার্ন

নকআউট পর্বের টিকেট পেতে এক পয়েন্ট হলেই চলত বায়ার্ন মিউনিখের। তবে সে ভাবনায় ডুবে না থেকে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে অলিম্পিয়াকোসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 10:22 PM
Updated : 24 Nov 2015, 10:22 PM

এই জয়ে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিত হলো বায়ার্নের।  

গ্রুপ পর্বের প্রথম রাউন্ডে গ্রিক দলটিকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছিল জার্মানির দল বায়ার্ন।

প্রথম চার ম্যাচে ১৩ গোল করা বায়ার্ন মঙ্গলবার রাতেও ম্যাচের শুরুতেই এগিয়ে যায়। অষ্টম মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে জেরোমে বোয়াটেংয়ের বিদ্যুৎ গতির শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। কিন্তু দলকে বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল পেয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান ব্রাজিলের মিডফিল্ডার কস্তা।

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় সাত মিনিট বাদেই সমর্থকদের ফের গোলের উচ্ছ্বাসে ভাসান লেভানদোভস্কি। কিংসলে কোমানের বাড়ানো বল ধরে ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে থাকা পোলিশ এই স্ট্রাইকার।

এই মৌসুমে বায়ার্নের হয়ে ২০ ম্যাচে লেভানদোভস্কির এটা ২০তম গোল।

চার মিনিট বাদে গোলদাতার তালিকায় নাম লেখান টমাস মুলার। ফিলিপ লামের ক্রসে লেভানদোভস্কির হেড, তা থেকে আরিয়েন রবেনের আস্তে করে বাড়ানো বল গোলমুখ থেকে জালে পাঠাতে শুধু একটা আলতো টোকার দরকার ছিল। বিনা বাধায় সহজেই সেটা সারেন জার্মান ফরোয়ার্ড।

আলিয়াঞ্জ অ্যারেনায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ সাত ম্যাচে মুলারের এটা সপ্তম গোল। এই গোলে জয়টাও প্রায় নিশ্চিত হয়ে যায় বায়ার্নের। সেই সঙ্গে নকআউট পর্বের টিকেটও।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে একটা ধাক্কা খায় বায়ার্ন। অলিম্পিয়াকোসের নাইজেরিয়ান ফরোয়ার্ড ব্রাউন ইদেইকে ফাউল করায় স্বাগতিক ডিফেন্ডার হোলগার বাড্সটুবারকে লাল কার্ড দেখান রেফারি।

বাকি সময়টা এক জন কম নিয়ে খেললেও প্রতিপক্ষের রক্ষণে ঠিকই চাপ ধরে রাখে বায়ার্ন। ৬৮তম মিনিটে হেডে গোল করে অলিম্পিয়াকোসের ম্যাচে ফেরার কিঞ্চিৎ আশাটুকুও শেষ করে দেন ফরাসি এই মিডফিল্ডার কোমান।

গ্রুপের অন্য ম্যাচে আর্সেনাল ৩-০ গোলে দিনামো জাগরেবকে হারিয়ে সেরা ষোলো দলের রাউন্ডে ওঠার আশা বাঁচিয়ে রেখেছে। ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা।

সমান পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিয়াকোস।