জাগরেবকে হারিয়ে আশা টিকিয়ে রাখল আর্সেনাল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের আশা টিকিয়ে রাখতে গ্রুপের শেষ দুই ম্যাচে জয়ের বিকল্প নেই আর্সেনালের। সে লক্ষ্যে দিনামো জাগরেবকে হারিয়ে প্রথম ধাপ পার করেছে লন্ডনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 10:14 PM
Updated : 24 Nov 2015, 10:14 PM

গ্রুপ পর্বের পঞ্চম রাউন্ডের এই ম্যাচে ৩-০ গোলে জিতেছে আর্সেনাল।

ক্রোয়েশিয়ার এই দলের কাছেই গ্রুপের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরেছিল আর্সেনাল। ফিরতি লেগের এই জয়ে তাই প্রতিশোধও নেওয়া হলো আর্সেন ভেঙ্গারের দলের।

ইউরোপ সেরার মঞ্চে ঘরের মাঠে খেলা গত ম্যাচে বায়ার্ন মিউনিখকে ২-০ গোলে হারিয়েছিল আর্সেনাল। নিজেদের দর্শকদের সামনে ধারাবাহিকতার প্রমাণ রেখে প্রথমার্ধের চার মিনিটের ব্যবধানে জোড়া গোলে এগিয়ে যায় তারা।

২৯তম মিনিটে ডি বক্সের বাঁ দিক থেকে আলেক্সিস সানচেসের দারুণ এক ক্রসে ছয় গজ দূর থেকে হেডে বল জালে জড়ান মেসুত ওজিল।

চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন প্রথম গোলে অবদান রাখা সানচেস। স্প্যানিশ ডিফেন্ডার নাচো মনরিলের পাস ধরে ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে গোলটি করেন চিলির এই স্ট্রাইকার।

আর ৬৯তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন সানচেস। কোস্টারিকার ফরোয়ার্ড হোয়েল কাম্পবেলের বাড়ানো বল ধরে লক্ষ্যভেদ করেন তিনি। 

এ মৌসুমে সানচেসের এটা নবম আর এই আসরে তৃতীয় গোল। চ্যাম্পিয়ন্স লিগের এ মৌসুমে সতীর্থদের দিয়ে চারটি গোলও করিয়েছেন তিনি।

এই জয়ে পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্সেনাল। আর এই হারে নকআউট পর্বে ওঠার আশা শেষ হয়ে গেল জাগরেবের, ৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে তারা।

সেরা ষোলো দলের রাউন্ডে খেলার আশা টিকিয়ে রাখতে শুধু জিতলেই হতো না আর্সেনালের, অন্য ম্যাচে হারতে হতো অলিম্পিয়াকোসের। সে আশাও পূরণ হয়েছে, গ্রিক দলটিকে ৪-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ।

পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে ওঠার পাশাপাশি ‘এফ’ গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিত হয়ে গেছে বায়ার্নের।