‘বেনজেমা বিশ্বের অন্যতম সেরা’

রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কার্লো আনচেলত্তি। মাদ্রিদের দলটির শিরোপা লক্ষ্যের পাশাপাশি ফ্রান্সের ইউরো ২০১৬ জয়ের মিশনেও বেনজেমাকে গুরুত্বপূর্ণ অংশ মনে করেন ইতালিয়ান এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 12:43 PM
Updated : 24 Nov 2015, 12:43 PM

এ মৌসুমের শুরু থেকেই চোটের সঙ্গে যুদ্ধ করতে হচ্ছে বেনজেমাকে। তারপরও এরই মধ্যে লা লিগায় ৬টি গোল করেছেন তিনি।
 
২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত রিয়ালের কোচ থাকার সময় বেনজেমাকে খুব কাছ থেকে দেখেছিলেন আনচেলত্তি। ২০১৩-১৪ মৌসুমে তার অধীনে রিয়ালের দশম চ্যাম্পিয়ন্স লিগ জয়েও অন্যতম মূখ্য ভূমিকা ছিল ২৭ বছর বয়সী এই খেলোয়াড়ের।
 
ফরাসি একটি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক শিষ্যের প্রশংসায় আনচেলত্তি বলেন, “আমার কাছে সে অসাধারণ এক ‘নাম্বার নাইন’, সত্যিই দারুণ এক অল-রাউন্ডার। সে গোল করতে পারে, দলগতভাবে খেলে এবং দলকে ভালো খেলতে সাহায্য করে। ...সে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। রিয়াল মাদ্রিদের জন্য আদর্শ স্ট্রাইকার।”
 
আগামী বছর ফ্রান্সে বসবে ইউরো ২০১৬ আসর। সেখানে স্বাগতিকদের চ্যাম্পিয়ন্স হওয়ার সম্ভাবনা সত্যি করতে বেনজেমাকে তাদের লাগবেই বলে বিশ্বাস আনচেলত্তির।
 
জাতীয় দল সতীর্থ মাথিউ ভালবুয়েনাকে সেক্স টেপ দিয়ে ব্ল্যাকমেইল করার ঘটনার আনুষ্ঠানিক তদন্তের আওতায় থাকা বেনজেমা ঊরুর চোটের কারণে প্রায় দেড় মাস বাইরে ছিলেন। অবশেষে গত শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে হওয়া ‘এল ক্লাসিকো’তে ফেরেন তিনি। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৪-০ গোলে হারের ম্যাচে অবশ্য জ্বলে উঠতে পারেননি বেনজেমা।