রিয়ালে টিকে গেলেন বেনিতেস

বার্সেলোনার কাছে বড় ব্যবধানে হারের পর অনেকেই সান্তিয়াগো বের্নাবেউয়ে রাফায়েল বেনিতেসের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তবে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ জানিয়েছে, স্পেনের এই কোচের উপর আস্থা আছে তাদের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 11:56 AM
Updated : 24 Nov 2015, 11:56 AM

৫৫ বছর বয়সী বেনিতেস এই গ্রীষ্মেই রিয়ালের কোচের দায়িত্ব নেন। কিন্তু গত শনিবার চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৪-০ গোলে উড়ে যাওয়ার পর রিয়াল সমর্থকদের কেউ কেউ বেনিতেসকে বরখাস্ত করার দাবিতে স্লোগান দেয়।
 
গত সোমবার বোর্ড সভার পর ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস বলেন, “তার প্রতি আমাদের পুরো সমর্থন ও আস্থা আছে। রাফা এখানে মাত্রই তার চাকরি শুরু করেছে। তাকে কাজ করে যেতে দিন এবং সে তার লক্ষ্য অর্জন করবে।”
 
নিজের কথাকে শুধু এই মুহূর্তের উল্লেখ করে পেরেস জানান, ৬ মাস পর কি ঘটবে তা কেউ জানে না।
 
বার্সেলোনা ম্যাচের পর কেউ কেউ আবার বেনিতেসের জায়গায় জিনেদিন জিদানকে কোচ করার দাবি তোলেন। তবে ফ্রান্স ও রিয়ালের সাবেক এই তারকা নিজেকে অনভিজ্ঞ উল্লেখ করে বেনিতেসর পাশে থাকার কথা জানান।
 

বলা হয়েছিল, ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদো বেনিতেসের অধীনে অসুখী বলে পেরেসকে জানিয়েছিলেন। ৬৮ বছর বয়সী রিয়াল সভাপতি এটা উড়িয়ে দেন।
“বেনিতেস সম্পর্কে রোনালদো আমাকে কখনও কিছু বলেনি।”
২০০৬ সালে পদত্যাগ করার পর ২০০৯ সালে আবার সভাপতির পদে ফেরা পেরেসের বিরুদ্ধেও স্লোগান দিয়েছিল সমর্থকরা। তবে ৬৮ বছর বয়সী এই সংগঠক অন্য যে কোনো সময়ের চেয়ে দল আর খেলোয়াড়দের আরও সমর্থন জানানোর জন্য সমর্থকদের প্রতি আহবান জানান।
রিয়ালের পরের ম্যাচটি চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে আগামী বুধবার। এর পর স্পেনের লা লিগায় রোববার এইবারের মুখোমুখি হবে তারা।